Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ইবিতে র‌্যালি

প্রকাশিত: ১১ ডিসেম্বার ২০২২, ০৯:৩৪

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ইবিতে র‌্যালি

ইবি লাইভ: আন্তর্জাতিক মানবাধিকার দিবস-২০২২ উপলক্ষে ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগ এ র‌্যালির আয়োজন করে।

বেলা সোয়া ১১ টার দিকে র‌্যালিটি মীর মশাররফ হোসেন ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যাল চত্বরে সমবেত হয়। সেখানে দিবসটি উপলক্ষে মুক্তির প্রতীক পায়রা উড়ানো হয়।

মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যাল চত্বরে র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি সাহিদা আখতারের সভাপতিত্বে ও সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় বিশ^বিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের এ্যাসিস্ট্যান্ট প্রফেসর বিলাসী সাহা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে মানুষ হতে আসে। আচার-ব্যবহার কথাবার্তা ইত্যাদির মাধ্যমে তাদের দ্বারা কখনো যেন কেউ আঘাত না পায়।

মানুষের অধিকারের প্রতি তারা যেন সম্মান প্রদর্শন করে। মানুষ হিসেবে তারা যেন পাঠ সমাপ্ত করে বেরিয়ে যেতে পারে। আমরা একে অপরকে সহযোগিতা করব, মানুষের অধিকার প্রতিষ্ঠায় ভূমিকা রাখবো, এই হোক আজকের দিনে আমাদের প্রত্যয়।’

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ