Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির আল-ফিকহ বিভাগে নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ

প্রকাশিত: ৮ ডিসেম্বার ২০২২, ০৭:২২

নতুন সভাপতির দায়িত্ব গ্রহণ

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন এ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ নাছির উদ্দীন। বুধবার (৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে বিভাগীয় অফিস কক্ষে আনুষ্ঠানিকভাবে তিনি এই দায়িত্ব গ্রহণ করেন।

জানা যায়, বিভাগের সাবেক সভাপতি এ্যাসোসিয়েট প্রফেসর মোহাম্মদ আনোয়ারুল ওহাবের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ নাছির উদ্দীন তার স্থলাভিষিক্ত হয়েছেন। গত ১লা আগস্ট থেকে আগামী ৩ বছরের জন্য তাঁকে এ পদে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের এ্যাসোসিয়েট প্রফেসর ড. আলতাফ হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার ও আইন বিভাগের প্রফেসর ড. সেলিম তোহা, বিভাগের প্রফেসর ড. মুহাম্মাদ নাজিমুদ্দিন, প্রফেসর ড. এ. কে. মুহাঃ নুরুল ইসলাম, প্রফেসর ড. আবু বকর মোঃ জাকারিয়া মজুমদার ও প্রফেসর ড. হামিদা খাতুন।

এছাড়া লোকপ্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. লুৎফর রহমান, প্রফেসর ড. মোহাম্মদ জুলফিকার হোসেন, আইন বিভাগের প্রফেসর ড. হালিমা খাতুন ও প্রফেসর ড. রেবা মন্ডল, আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সভাপতি এ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাহিদা আখতার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নতুন সভাপতি এ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, ‘আপনাদের এমন ভালোবাসা আমাকে আরো অনুপ্রাণিত করবে। আমি আমার যোগ্যতা দিয়ে বিভাগকে সামনে এগিয়ে নিতে সর্বোচ্চ চেষ্টা করবো। ফরওয়ার্ডার ও টিমওয়ার্ক হিসেবে আমি আমার সহকর্মী ও শিক্ষকদের সহযোগিতা পেলে বিভাগের মিশন ও ভিশন যথাযথভাবে পালন করতে পারবো বলে আশা রাখি।’

পরে নতুন সভাপতিকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেয় বিভাগের শিক্ষক ও বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ড. মোহাম্মদ নাছির উদ্দীন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, জুরিস্টিক ক্লিনিকের সহযোগী পরিচালক ও ইন্টারন্যাশনাল আ্যফেয়ারস সেলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শরীয়াহ সুপাভাইজারি বোর্ডের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ