Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবির দুই হলের প্রভোস্ট একই বিভাগীয় শিক্ষক

প্রকাশিত: ৩ ডিসেম্বার ২০২২, ০২:৫৫

ড. আশরাফুজ্জামান জাহিদ ও ড. শিরিন নিগার

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শহীদ মসিয়ূর রহমান হল (ছাত্র) ও শেখ হাসিনা হলের (ছাত্রী) প্রভোস্ট হিসাবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আশরাফুজ্জামান জাহিদ ও যবিপ্রবির প্রথম নারী অধ্যাপক পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার। বিশ্ববিদ্যালয়ে এই প্রথমবারের মতো একই বিভাগের দুই শিক্ষক একই সময়ে হল প্রভোস্টের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

গত ১ সেপ্টেম্বর ২০২১ থেকে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্টের দায়িত্ব পালন করছেন ড. আশরাফুজ্জামান জাহিদ। একই সাথে তিনি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদে রয়েছেন। এছাড়া যবিপ্রবির শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ক্লাব ও সংগঠনের উপদেষ্টা হিসাবে কাজ করে যাচ্ছেন।

ড. মো. আশরাফুজ্জামান জাহিদ ২০০৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগ থেকে স্নাতক ও ২০১০ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর পাশ করেন। এরপর ২০২০ সালে দক্ষিণ কোরিয়ার গিয়ংসাং ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

অন্যদিকে যবিপ্রবির ইতিহাসে প্রথম নারী অধ্যাপক পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার গত ১ ডিসেম্বর ২০২২ তারিখ থেকে শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট নিযুক্ত হয়েছেন।

অধ্যাপক ড. শিরিন নিগার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইন্সটিটিউট থেকে ২০০৭ সালে স্নাতক ও ২০০৯ সালে স্নাতকোত্তর সম্পন্ন করে যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে শিক্ষক হিসাবে যোগদান করেন। পরবর্তীতে তিনি জাপানের শিনশু ইউনিভার্সিটি থেকে ২০১৮ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন। অধ্যাপক ড. শিরিন নিগার করোনা মহামারীর সংকটকালীন সময়ে যবিপ্রবির জিনোম সেন্টারে করোনা শনাক্তের কাজে নিজেকে আত্মনিয়োগ করেন। তিনি বর্তমানে পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান পদে কর্মরত রয়েছেন।

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএমএম//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ