Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

‘সমাজে যখন পচন ধরে প্রত্যেক পেশাতেই ধরে’

প্রকাশিত: ২৭ নভেম্বার ২০২২, ০৬:৫২

মানবকণ্ঠের সহকারী সম্পাদক দীপঙ্কর গৌতম

ইবি লাইভ: লেখক, সাংবাদিক, গবেষক ও দৈনিক মানবকণ্ঠের সহকারী সম্পাদক দীপঙ্কর গৌতম বলেছেন, ‘সমাজে যখন পচন ধরে প্রত্যেক পেশাতেই ধরে। সব পেশার মতো করে সাংবাদিকতায় এখন পচন ধরেছে। লেখালেখি ও সাংবাদিকতা করলে হুমকি-ধামকি আসবেই। গরম জলের ধাক্কা যত বেশি সহ্য করবেন তত বড় লেখক হবেন।’

শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১ টায় টিএসসিসির ১১৬ নং কক্ষে প্রবন্ধ, নিবন্ধ ও ফিচার বিষয়ক লেখালেখি কর্মশালায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা এই কর্মশালার আয়োজন করে।

দীপঙ্কর বলেন, ‘গণমাধ্যকগুলো এখন প্রচার মাধ্যমে রূপ নিয়েছে। লেখার গুণগন মান ও সত্যতা যাচাইয়ের তুলনায় সবার আগে প্রচারের প্রতিযোগিতায় নেমেছে সবাই। এতে করে মাঝে মধ্যে ভুল সংবাদও ছাপা হয়ে যায়। এটি গণমাধ্যমের বিশ্বাসযোগ্যতার জন্য হুমকিস্বরূপ।’ এসময় তিনি প্রবন্ধ, নিবন্ধ ও ফিচার লেখার বিভিন্ন কলাকৌশল তুলে ধরেন।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি এস. এ. এইচ ওয়ালিউল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের এ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. শরিফুল ইসলাম জুয়েল। বিশেষ অতিথি ছিলেন বাংলা বিভাগের প্রফেসর শেখ রেজাউল করিম।

এছাড়া ইবি প্রেস ক্লাবের সাবেক সভাপতি সরকার মাসুম, ইবি রোভার স্কাউট ইউনিট কাউন্সিল গ্রুপের সভাপতি মুসা হাশেমী, ঐক্যমঞ্চের সদস্য সচিব আশিফা ইসরাত জুঁই, আয়োজক সংগঠনের সাবেক সভাপতি আশিকুর রহমান, ইবি রোটার‍্যাক্ট ক্লাবের সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম নাহিদ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ফোরামের সম্পদকীয় পর্ষদের রুখসানা খাতুন ইতির সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ। এসময় সংগঠনটির সাংগঠনিক সম্পাদক শ্যামলী তানজিন অনু, যুগ্ম সাধারণ সম্পাদক সুকান্ত দাস, প্রশিক্ষক বিষয়ক সম্পাদক হুমায়রা আন্জুম অন্তু, দপ্তর সম্পাদক আশিকুর রহমান সহ কার্যনির্বাহী ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ