Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে ‘বিদেশে উচ্চশিক্ষা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ০১:৫৬

ইবিতে ‘বিদেশে উচ্চশিক্ষা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’র (সিআরসি) উদ্যোগে ‘বিদেশে উচ্চশিক্ষা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগণ হরকরা গ্যালারিতে এটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা প্রফেসর ড. আ. ব. ম. সাইফুল ইসলাম সিদ্দিকী। অর্থ সম্পাদক রনি সাহা’র সঞ্চালনায় আলোচক হিসেবে ছিলেন সাজ্জাদ হোসেন (ইউনিভার্সিটি আব বেইরুত, জার্মানি), কে এম খালিদ সাইফুল (টেকনিক্যাল ইউনিভার্সিটি আব মিউনিখ, জার্মানি)। আলোচকেরা জার্মানিতে উচ্চশিক্ষার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ইবিতে ‘বিদেশে উচ্চশিক্ষা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি ইমদাদ হোসেন ও ইবনে মনির হোসেন, উপ-অর্থ সম্পাদক সাইফুদ্দিন, দপ্তর সম্পাদক হাসিবুর রহমান সহ অন্যান্যরা।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আ. ব. ম. সাইফুল ইসলাম সিদ্দিকী বলেন, ‘বিশ্ববিদ্যালয় উন্মুক্ত জ্ঞানচর্চা ও গবেষণার জায়গা। এখানে একজন ছাত্র ক্লাসে যতক্ষণ সময় দিবে তার থেকে বেশি সময় দেবে লাইব্রেরিতে। বিশ্ববিদ্যালয়ের থিম হলো এক ছাত্র বিশ্বের যেকোনো বিশ্ববিদ্যালয়ের ছাত্র। বিদেশী উচ্চশিক্ষা অর্জনের জন্য নিজেকে প্রথমে এর যোগ্য করে গড়ে তুলতে হবে।’

অনুষ্ঠানের শেষাংশে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ