Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত

প্রকাশিত: ১৬ নভেম্বার ২০২২, ০২:৩০

ইবিতে বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত

ইবি লাইভ: প্রভোস্ট কাউন্সিলের আয়োজনে ও ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সহযোগিতায় আট দলীয় আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়েছে। এতে লালন শাহ (সরকারি দল) ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল (বিরোধী দল) অংশগ্রহণ করে।

এসময় বিরোধীদল অর্থাৎ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল চ্যাম্পিয়ন হয়। এ পর্বের প্রতিপাদ্য ছিল ‘বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট শিক্ষার্থীদের মেধাবিকাশের অন্তরায়’। সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যা ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের টিভি কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দলের নেতৃত্ব দেন মাহাদী হাসান (প্রধানমন্ত্রী), ইয়ামিন মুস্তাসিন (মন্ত্রী) ও আবু জাহেদ রায়হান (দলীয় সাংসদ)। বিরোধী দলের নেতৃত্ব দেন শাহজাহান আলী (দলীয় নেতা), সোলায়মান তালুকদার (উপনেতা) ও আব্দুল্লাহ আল নোমান (দলীয় সাংসদ)। প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয়েছে বিরোধীদলের আব্দুল্লাহ আল নোমান।

প্রতিযোগিতায় স্পিকারের দায়িত্ব পালন করেন দেশরত্ন শেখ হাসিনা হল ডিবেটিং সোসাইটির সভাপতি সাফিয়া হক স্বর্ণা। অনুষ্ঠানে সময় নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন এস কে সাজ্জাদ।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. ধনঞ্জয় কুমার, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. সাদিকুল ইসলাম ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের এ্যাসিস্ট্যান্ট প্রফেসর শরিফুল ইসলাম।

এসময় বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির আহ্বায়ক রুমি নোমানের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরফিন ও হাউজ টিউটর প্রফেসর ড. সুধাংশ কুমার বিশ্বাস। ফাইন আর্টস বিভাগের সভাপতি ও ডিবেটিং সোসাইটির মডারেটর প্রফেসর ড. মামুনুর রহমান, লেকচারার রায়হান উদ্দিন ফকির, ইমতিয়াজ ইসলাম রাসেল, অনিন্দিতা হাবীব ও রফিকুল ইসলাম রবি উপস্থিত ছিলেন।

এছাড়াও ডিবেটিং সোসাইটির সদস্য সচিব জান্নাতুল ফেরদৌস নীলা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং সোসাইটির সভাপতি মাসুম আলভী ও সাধারণ সম্পাদক তারিক সাইমুম সহ বিভিন্ন হলের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ