Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি’র জীববিজ্ঞান অনুষদের নতুন ডিন ড. রেজওয়ানুল

প্রকাশিত: ১৫ নভেম্বার ২০২২, ০৭:৩৯

প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জীববিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম। সোমবার (১৪ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্বগ্রহণ করেন।

রবিবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। সদ্য বিদায়ী ডিন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. আব্দুস সামাদের স্থলাভিষিক্ত হন তিনি।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, জীববিজ্ঞান অনুষদের ডিন হিসেবে নিয়োগপ্রাপ্ত ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. আব্দুস সামাদের মেয়াদ সোমবার (১৪ নভেম্বর) শেষ হয়। ইবির আইন ১৯৮০ (সংশোধিত আইন ২০১০)-এর ধারা ২৩(৪) অনুযায়ী সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. রেজওয়ানুল ইসলামকে সোমবার (১৪ নভেম্বর) নিয়োগ দেওয়া হয়। পরবর্তী দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি তাকে ডিন হিসেবে নিয়োগ দিয়েছেন। একইসাথে এই অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সকল সুযোগ-সুবিধা পাবেন।

নবনিযুক্ত ডিন প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমি চেষ্টা করবো বিভাগগুলোতে যেসব সমস্যা রয়েছে তা খুঁজে সমাধান করতে। এছাড়াও আন্তজার্তিক বা জাতীয় কনফারেন্স আয়োজন করার খুবই ইচ্ছে আছে। সবার আগে একটা জার্নাল প্রকাশ করার জন্য কাজ করবো। কারণ, শিক্ষার্থীরা গবেষণা করবে এবং সেটা সবার মাঝে ছড়িয়ে দিতে জার্নাল খুবই জরুরি।’

ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ