Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবিতে প্রাথমিক ভর্তি সম্পন্ন, আসন ফাঁকা ৭২ শতাংশ

প্রকাশিত: ১৪ নভেম্বার ২০২২, ০৫:৫৪

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি)২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ১ম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। এতে সুযোগপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে মাত্র ২৬৪ জন ভর্তি হয়েছেন এবং প্রয়োজনীয় কাগজপত্রাদি জমা দিয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে যবিপ্রবিতে ৯৫০ টি আসন রয়েছে,এছাড়া মোট আসনের ৫% 'FFQ' ও 'EMQ','DQ','WQ' ১% করে আসন উক্ত কোটায় সংরক্ষিত থাকবে।প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছেন ২৬৪ জন, সে হিসেবে যবিপ্রবির ৬৮৬ টি আসন এখনো ফাঁকা রয়েছে।

ওই সূত্র আরও জানায়, প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ভর্তি হয়েছেন ১৭৫ জন, ‘বি’ ইউনিটে ১৭ জন এবং ব্যবসায় শিক্ষা শাখা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ভর্তি হয়েছেন ৭২ জন।

এদিকে কোটায় ভর্তিচ্ছুদের মোট ১৮৯ জনের প্রথম মেধাতালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি। এতে 'এ ইউনিটে 'FFQ' কোটায় ১০৮ জন, 'EMQ' কোটায় ২৪ জন,'WQ' কোটায় ৬ জন ও 'DQ' কোটায় ১৮ জন, "বি ইউনিটে" FFQ' কোটায় ৯ জন,'EMQ' কোটায় ৩ জন, 'DQ' কোটায় ৬ জন ও 'WQ' কোটায় ১ জন এবং "সি ইউনিটে" FFQ' কোটায় ৮ জন,'EMQ' কোটায় ৪ জন ও 'DQ' কোটায় ৩ জন স্থান পেয়েছে।

GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর প্রাথমিক ভর্তি প্রক্রিয়া অনলাইনে প্রাথমিক ভর্তি ও ফি জমার সময় ছিল গত ৭ নভেম্বর তারিখ দুপুর ১২টা হতে ১১ নভেম্বর রাত ১১:৫৯ টা পর্যন্ত। এবং মূল কাগজপত্র জমা দেওয়ার সময় ছিল ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১২ নভেম্বর বিকাল ০৪ টার পয়ন্ত। প্রাথমিক ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে, অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে।

এছাড়াও ভর্তির যাবতীয় তথ্য https://admission.just.edu.bd/ এই লিংকে প্রবেশ করলে জানা যাবে।

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ