Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি ক্যাম্পাসে ছাত্রের গায়ে হলুদ, উচ্ছ্বসিত সহপাঠীরা

প্রকাশিত: ৯ নভেম্বার ২০২২, ০১:১৯

ক্যাম্পাসে গায়ে হলুদ

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে এক ছাত্রের। মূলত বিয়ের অনুষ্ঠানে সব বন্ধুরা উপস্থিত থাকতে পারবেন না বলেই ক্যাম্পাসে এমন ভিন্নধর্মী আয়োজন করেছেন রাকিবুল ইসলাম রানিমের সহপাঠীরা। গায়ে হলুদে রানিমের বন্ধুরাসহ অংশ নিয়েছেন নিজ হলের ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রানিম বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষার্থী।

জানা গেছে, রাকিবুল ইসলাম রানিমের সঙ্গে তাজবিন ইলার পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছে। তাদের দুজনেরই বাড়ি ফরিদপুরে। ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাজবিন ইলা। আগামী ১৮ নভেম্বর রানিমের নিজ বাড়িতেই তাদের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে। এ উপলক্ষে সোমবার (৭ নভেম্বর) ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন করেছে রানিমের সহপাঠী ও জুনিয়ররা।
ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান

এদিকে অনুষ্ঠান ঘিরে বিভাগের ও হলের সিনিয়র-জুনিয়ররা আনন্দ উৎসবে মেতে উঠে। বাঁশের ডালা, ঘড়া, মাটির সরা, কুলা, হাড়ি, মিষ্টি, দই, কেক, বিভিন্ন আইটেমের ফল, পিঠাপুলিসহ নানা অনুষঙ্গে দেশীয় আমেজে হলুদ অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে বিভাগের শিক্ষকদেরও অংশ নিতে দেখা যায়। বিভাগের শিক্ষক প্রফেসর ড. হাফিজুর রহমান খান, ড. গাজী আরিফুজ্জামান খানসহ বিভাগটির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা হলুদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রানিমের বান্ধবী তাবাসসুম জানান, ক্যাম্পাসে এই প্রথম কোনও বন্ধুর গায়ে হলুদের আয়োজন করছি। সবাই আনন্দিত। সব বন্ধু-বান্ধবীরা মিলে এই আয়োজন করেছি, এই আয়োজনে আমাদের বিভাগের সব সিনিয়র-জুনিয়ররা সহযোগিতা করেছেন। আমাদের বন্ধুর জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা।

উচ্ছ্বসিত কণ্ঠে বর রানিম বলেন, যারা এত সুন্দর আয়োজন করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই। এরকম সবার ভালবাসা পাব আগে কখনো ভাবিনি। সবার কাছে নতুন জীবনের জন্য দোয়া চাই।

এ বিষয়ে বিভাগের অধ্যাপক ড. হাফিজুর রহমান জানান, রানিম খুবই ভালো ছেলে। ক্যাম্পাসে প্রথমবার কোনো ছেলের গায়ে হলুদ অনুষ্ঠান হচ্ছে। রানিমের দাম্পত্য জীবনের জন্য শুভ কামনা রইলো।

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ