Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবি: প্রশাসন কর্তৃক সনদ অবৈধ ঘোষণার প্রতিবাদ

প্রকাশিত: ৪ নভেম্বার ২০২২, ০২:৩৫

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মোঃ হেলালুল ইসলাম

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কর্মরত ৯ (নয়) জন কর্মকর্তা ও কর্মচারীর সনদ জাল ও অবৈধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সনদ জাল ও অবৈধের বিষয়টি অস্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের টেকনিক্যাল অফিসার ও কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মোঃ হেলালুল ইসলাম।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৮২তম সভায় ৯ কর্মকর্তা-কর্মচারীর সনদ জাল ও অবৈধ ঘোষণা করে তাঁদের বিরুদ্ধে রাষ্ট্র ও বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন ও শৃঙ্খলা বিধি অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত করে।

মো: হেলালুল ইসলাম বলেন, আমি যবিপ্রবির থেকে স্নাতক ডিগ্রি অর্জন করি নাই যে, যবিপ্রবি কর্তৃপক্ষ আমার সনদকে জাল, ভুয়া বা অবৈধ বলতে পারে। আমার সনদ সম্পর্কে একমাত্র আমার অর্জিত ডিগ্রী প্রদানকারী বিশ্ববিদ্যালয়ই মন্তব্য করার এখতিয়ার রাখে। যবিপ্রবি কর্তৃপক্ষ তো দূরের কথা, বিশ্ববিদ্যালয় নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনও (ইউজিসি) আমার সনদকে জাল, ভুয়া বা অবৈধ বলার এখতিয়ার রাখে না। যবিপ্রবিতে মহান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি বিকৃতির বিরুদ্ধে হাইকোর্টের রায় বাস্তবায়নে রাজপথে সোচ্চার থাকা, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কথা বলায় স্বার্থান্বেষী মহলের প্রতিহিংসার ফল হিসেবে আমার বিরুদ্ধে এই অন্যায়, অবৈধ অপপ্রচার করেছেন।

তিনি আরো জানান, ইতিপূর্বে যবিপ্রবি কর্মকর্তা সমিতির পক্ষে যবিপ্রবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাডেমিক ভবনের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্য, শেখ হাসিনা ছাত্রী হলের সামনে জননেত্রী শেখ হাসিনার ভাস্কর্য ও শেখ রাসেল জিমনেসিয়ামের সামনে শেখ রাসেলের ভাস্কর্য নির্মাণের দাবী করা হলে উপাচার্য মহোদয় অন্যায়ভাবে, মিথ্যা ইস্যু দিয়ে কর্মকর্তা সমিতির কার্যক্রম স্থগিত করেন।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তি মারফত দেশের বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় দৈনিক, অনলাইন পোর্টাল এবং ইলেকট্রিক গণমাধ্যমে প্রকাশিত- “যবিপ্রবির ৯ কর্মকর্তা-কর্মচারীর সনদ অবৈধ: আইনি ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত" শীর্ষক সংবাদে আমার নাম উল্লেখ থাকায় আমি বিষ্মিত ও হতবাক। অন্যায়, অবৈধ, ষড়যন্ত্রমূলক ও হটকারী উক্ত সংবাদ বিজ্ঞপ্তি ও সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য যে, গত ২৯ অক্টোবর তারিখ সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করলেও যবিপ্রবি কর্তৃপক্ষ অদ্যবধি কোনো পত্র প্রদান করেনি বলেও জানান তিনি।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ