Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রী হেনস্তার অভিযোগে উত্তাল ইবির খালেদা জিয়া হল

প্রকাশিত: ২১ অক্টোবার ২০২২, ০৭:৩৬

ইবির খালেদা জিয়া হল শিক্ষার্থীরা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খালেদা হলের এক ছাত্রীকে হেনস্তা ও তার সাথে থাকা বন্ধুকে মারধরের অভিযোগ উঠেছে। এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি ও ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবিতে আন্দোলন শুরু করে হলের ছাত্রীরা। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭ টার দিকে হল গেটে এ আন্দোলন শুরু করে তারা।

জানা যায়, খালেদা হলের ২০৪ নং কক্ষের একটি সিট নিয়ে ঘটনার সূত্রপাত। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈয়দা সাইমা রহমান ওই কক্ষের জানালার পাশের সিটে থাকতে চায়। এমতাবস্থায় ওই কক্ষে থাকা সিনিয়ররা এতে রাজি না হয়ে তাকে দরজার পাশের সিটে থাকতে বলেন। এ বিষয়টি নিয়ে ওই ব্লকের সিনিয়র শিক্ষার্থী পপি তাকে বোঝানোর চেষ্টা করেন। পরে বিষয়টি তার প্রেমিক ও ছাত্রলীগ কর্মী হাফিজকে জানান।

পরে, আজ বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিনিয়র ওই ছাত্রী পপিকে হেনস্তা করার অভিযোগ ওঠে। হাফিজসহ ছাত্রলীগের কয়েকজন কর্মী ভুক্তভোগী ছাত্রীকে হেনস্থা ও তার বন্ধুকে মারধর করেন বলে জানা যায়। পরে এ ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যা থেকে আন্দোলন শুরু করেন তারা।

আন্দোলনরত ছাত্রীরা হেনস্থাকারীদের বিচার দাবি ও ছাত্রীদের নিরাপত্তার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত আন্দোলন চলমান রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, ‘আমরা এইমাত্র আসলাম। বিষয়টি প্রভোস্টের সাথে কথা বলে সমাধানের চেষ্টা করছি।’

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ// এএইচ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ