Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি শিক্ষার্থীর ইসলাম ধর্ম গ্রহণ

প্রকাশিত: ২১ অক্টোবার ২০২২, ০১:০৬

ইবি শিক্ষার্থীর ইসলাম ধর্ম গ্রহণ

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থী হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বিভিন্ন ইসলামী বই-পুস্তক পড়ে ও ইন্টারনেটে ওয়াজ শুনে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে ধর্মান্তরিত হয়েছেন তিনি। সুপ্রিতী দত্ত তমা নামের ওই শিক্ষার্থী ইবির অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সরকারি বিধি মোতাবেক হলফনামায় স্বাক্ষর করার মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। ইসলামী বিধি মোতাবেক ধর্মান্তরিত হয়ে নাম রেখেছেন ত্বহিরা তাসনিম আয়াত।

হলফনামার তথ্য মোতাবেক, ‘ত্বহিরা তাসনিম আয়াতের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার উপজেলার ক্যানেলপাড়া গোবিন্দুপুর গ্রামে। তাঁর বয়স চব্বিশ বছর।’ তিনি হলফনামায় আরো বলেন, আমার স্বজ্ঞানে ইসলামী পুস্তকাদি পড়ে তৌহিদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করে জানতে পারি ইসলাম ধর্মই একমাত্র দুনিয়া ও আখিরাতে নাজাত দিতে পারে। আমি একমাত্র আল্লাহকে হাজির-নাজির জেনে কালেমা পাঠ করি। ইসলামী বিধি মোতাবেক আমার নাম ’সুপ্রিতী দত্ত তমা’ এর স্থলে ‘ত্বহিরা তাসনিম আয়াত’ গ্রহণ করেছি।

এছাড়াও বর্তমানে ত্বহিরা তাসনিম আয়াত নামেই সমাজের সব ক্ষেত্রে পরিচিত হবেন তিনি। যাবতীয় কাগজপত্র ও দলিলাদীতে এ নাম ও ধর্ম ইসলাম লিখিত হবে। তিনি দীর্ঘদিন যাবৎ তার প্রতিবেশী ও মুসলিম সহপাঠী বন্ধু-বান্ধবের সাথে মেলামেশা করে এবং ইন্টারনেটের মাধ্যমে ওয়াজ শুনে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন বলে জানান।

ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে তিনি তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সকাল ১১ টার দিকে এক স্ট্যাটাসে লেখেন, ‘আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। ৮ বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয় ভাবে একজন মুসলমান। আল্লাহ আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন। আমিন, আমার জন্য দোয়া করবেন।’

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এএইচ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ