Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবিতে সংঘর্ষের ঘটনায় ২ ছাত্রলীগ নেতা বহিষ্কার

প্রকাশিত: ২০ অক্টোবার ২০২২, ০৩:৫০

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) প্রভাব বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে এ ঘটনার তদন্তে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবের সই করা পৃথক দুটি অফিসে আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (এফবি) বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম হৃদয়। অপরজন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের শিক্ষার্থী আসিফ আহমেদ। তারা দুজনই ছাত্রলীগ নেতা।

রেজিস্ট্রারের সই করা অফিস আদেশে বলা হয়েছে, ‘গত ১৬ অক্টোবর ছাত্রদের দুইপক্ষের মধ্যে সংঘটিত মারামারির প্রেক্ষিতে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে অস্ত্রধারী দুই জন শিক্ষার্থী মনিরুল ইসলাম হৃদয়, বিভাগ- এফবি, রোল নম্বর- ১৮২০১৬, রেজিস্ট্রেশন নম্বর- ১৮২০৬৮৬ ও আসিফ আহমেদ বিভাগ, পিইএসএস, রোল নম্বর-১৩১২৩৭, রেজিস্ট্রেশন নম্বর-১৩১২৪৯৫-কে বিশ্ববিদ্যালয় থেকে 'Rules of Discipline for Students' যবিপ্রবি অনুাযায়ী সাময়িকভাবে বহিষ্কার করা হলো। এ বিষয়ে গঠিত তদন্ত কমিটির তদন্ত চলাকালে তাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হলো। একই সাথে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট মহোদয়কে উক্ত শিক্ষার্থীদের হলে প্রবেশ ও অবস্থান না করতে দেওয়ার যথাযথ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হলো। তবে তদন্ত কমিটির তদন্ত কাজে সহায়তা করার জন্য তারা ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে।’

এদিকে যবিপ্রবি রেজিস্ট্রারের সই করা আরেকটি অফিস আদেশে ঘটনার সুষ্ঠু তদন্তে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মো. মেহেদী হাসানকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠনের কথা জানানো হয়েছে। তদন্ত কমিটির সদস্য হিসেবে রয়েছেন- বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন ও সদস্য সচিব প্রক্টর ড. হাসান মো. আল-ইমরান। আগামী ১৫ কার্য দিবসের মধ্যে তাঁদেরকে ঘটনার তদন্তপূর্বক প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত রবিবার (১৬ অক্টোবর) প্রভাব বিস্তারকে কেন্দ্র করে যবিপ্রবির শহীদ মসিয়ুর রহমান হলে ছাত্রলীগের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক তানভীর ফয়সালের অনুসারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে বেশ কয়েকজন আহত হয়।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ