Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খুবির অবকাঠামো নির্মাণ কাজ পরিদর্শন করলেন ভিসি

প্রকাশিত: ১৪ অক্টোবার ২০২২, ০৫:০৯

নির্মাণ কাজ পরিদর্শন করছেন ভিসি

খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ৩৩৫ কোটি টাকার অধিকতর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের বিভিন্ন ভবনের নির্মাণ কাজ চলছে। চলমান এসব অবকাঠামোর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

১৩ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা ১২টায় তিনি সরেজমিনে এসব অবকাঠামো নির্মাণকাজ পরিদর্শন করেন। প্রথমে তিনি নির্মাণাধীন দশতলা জয়বাংলা একাডেমিক ভবন পরিদর্শন করেন। পরে তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, কেন্দ্রীয় গবেষণাগার, সুলতানা কামাল জিমনেশিয়াম, টিএসসি ভবন, বাউন্ডারি ওয়াল এবং আইইআর ভবন পরিদর্শন করেন।

এসময় তিনি জয়বাংলা একাডেমিক ভবন, সুলতানা কামাল জিমনেশিয়াম ভবনের নির্মাণকাজের গতিতে সন্তোষ প্রকাশ করেন। সেই সঙ্গে অন্যান্য অবকাঠামো নির্মাণকাজ জোরদার করার জন্য নির্দেশনা দেন।

এছাড়া তিনি কেন্দ্রীয় গবেষণাগারে স্থাপিত ইউনিভার্সাল টেস্টিং মেশিন (ইউটিএম) এর কার্যকরীতা পর্যবেক্ষণ করেন। এই মেশিন স্থাপিত হওয়ার ফলে রড, স্টিল, কাঠ, পাথরসহ বিভিন্ন নির্মাণ উপকরণের লোড টেস্টসহ গুণগতমান যাচাই সম্ভব হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, নির্মাণ তত্ত্বাবধান কমিটির সভাপতি প্রফেসর ড. খো. মাহফুজ উদ দারাইন, অধিকতর উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ড. মো. হাসানুজ্জামান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, উপাচার্যের সচিব প্রিন্সিপ্যাল সায়েন্টিফিক অফিসার সঞ্জয় সাহাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ