Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবিতে বিষ প্রয়োগে কুকুর হত্যা: তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ৯ অক্টোবার ২০২২, ০৬:০৬

বিষ প্রয়োগে কুকুর হত্যা

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বিষ প্রয়োগের মাধ্যমে নির্মমভাবে ১৮টি কুকুর হত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (৮ অক্টোবর) যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড মোঃ আনোয়ার হোসেনের নির্দেশে এই কমিটি গঠনা করা হয়।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা কে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হয়েছে। সেই সাথে তদন্ত কমিটিকে আগামী পনেরো কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড মোঃ আনোয়ার হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, ১৮ টি কুকুর হত্যার বিষয়টি আমি শুনেছি। এরকম নেক্কারজনক ঘটনা আমি কখনোই সমর্থন করিনা। এই জন্য ছুটি শেষে আজকে অফিসে এসেই এই ঘটনার সুষ্ঠু বিচারের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করি। উক্ত তদন্ত কমিটিকে আগামী পনের কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটির ফলাফল অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যেকোনো গাছ ও প্রাণী অপসারণের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ কমিটির কাছে থেকে অবশ্যই অনুমতি নিতে হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পরিবেশ কমিটির অগোচরে গত (২৮ সেপ্টেম্বর) মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের নিরাপত্তা কর্মকর্তা মুন্সি মোহাম্মদ মনিরুজ্জামানের নির্দেশনায় ১৮ টি কুকুরকে নির্মমভাবে হত্যা করা হয়। কিন্তু মুন্সি মোহাম্মদ মনিরুজ্জামানের কাছে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করে তিনি নিজেকে নির্দোষ দাবী করেন।

এর পরিপ্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করে যবিপ্রবির শিক্ষার্থীসহ পরিবেশ কর্মীরা।

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ