Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবিতে কুকুর হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৫ অক্টোবার ২০২২, ২২:২৬

কুকুর হত্যার প্রতিবাদে মানববন্ধন

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বিষ প্রয়োগ করে ১৮টি কুকুর হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে পিপল ফর অ্যানিম্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় যশোর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশ নেয় সেইফ কুষ্টিয়া রেসকিউ টিম ফর স্ট্রে অ্যানিম্যাল, সেইফ দি ন্যাচার অব বাংলাদেশ, মৈত্রী ভলান্টিয়ার্স যশোর, গণতান্ত্রিক আইনজীবী সমিতি, থিয়েটার ক্যানভাস, যবিপ্রবির সাধারণ শিক্ষার্থীবৃন্দ সহ বিভিন্ন সংগঠনের নেতারা।

এ সময় তারা বলেন, প্রাণী নিধনের বিষয়ে সরকারি আইন থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তার তোয়াক্কা করেনি। তারা নির্মমভাবে ১৮টি কুকুরকে বিষ প্রয়োগে হত্যা করেছে। এই ঘটনাকে অমানবিক এবং জঘণ্য বলে আখ্যা দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও তার প্রশাসন হবে বিশ্বমানের ও মানবিক। অথচ তারা কুকুর হত্যার মধ্য দিয়ে অমানবিকতার নজির স্থাপন করেছেন। মানববন্ধন থেকে এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও সিনিয়র অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু বলেন, আগামী ২ দিনের মধ্যে এই ন্যাক্কারজনক ঘটনার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ না করলে যশোরবাসীকে সাথে নিয়ে এই ঘটনার দোষী ব্যক্তিদের চিন্তিত করে আইনের আওতায় আনা হবে।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, কুকুর নিধন কারা করেছে তা নিশ্চিত নন তিনি। এ ব্যাপারে কেউ তার কাছে অনুমতিও নেয়নি। বিস্তারিত খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন উপাচার্য।

ঢাকা, ০৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ