Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুকুর হত্যা, বিচার চেয়ে যবিপ্রবিকে লিগ্যাল নোটিশ

প্রকাশিত: ৪ অক্টোবার ২০২২, ২২:০৬

বিচার চেয়ে যবিপ্রবিকে লিগ্যাল নোটিশ

যবিপ্রবি লাইভ: ক্যাম্পাসে বিষ প্রয়োগে কুকুর হত্যার বিচার চেয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) রেজিস্ট্রারকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন খুলনা জজ কোর্টের এক আইনজীবী। সোমবার দুপুরে আইনজীবী ফরহাদ আববাস ডাক ও রেজিস্ট্রি যোগে এই নোটিশ পাঠান। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য জানিয়েছেন আইনজীবীর মক্কেল শামীম আকন।

নোটিশে বলা হয়েছে, আমার মক্কেল Guardians of paws and claws - GPC একটি বেসরকারি প্রাণী সেবা মূলক প্রতিষ্ঠানের সভাপতি শামীম আকন এবং এডমিন শেখ সাগর এর পক্ষ থেকে জানাচ্ছি যে, বিশ্বস্ত সূত্রে এবং বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে চাইতে পারলাম যে আপনাদের ক্যাম্পাসে বিষ প্রয়োগে সুস্থ সবল ১৮ টি কুকুর হত্যা করে মাটি চাপা দেওয়া হয়েছে, যা অত্যন্ত অপাশবিক এবং আইনগত দণ্ডনীয় বটে।

উক্ত ঘটনার অনুমতি প্রদান ও সহযোগিতা করে আপনারা প্রকৃতির ভারসাম্যহীনতার কারণ ঘটিয়েছেন এবং দেশের প্রচলিত প্রাণী কল্যাণ ২০১৯ এর ধারা ১১ (১) এর ব্যতয় ঘটিয়েছেন। আগামী ১৫ দিনের মধ্যে বিষ প্রয়োগে কুকুর হত্যার বিষয়টি তদন্ত পূর্বক সত্যতা যাচাই করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ পূর্বক আমাদের অবগত না করলে, আমরা দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করিতে বাধ্য হবো।

উল্লেখ্য, জলাতঙ্ক দিবসে গত বুধবার যবিপ্রবি ক্যাম্পাসে সুস্থ সবল ১৮ টি কুকুরকে বিষ প্রয়োগের মাধ্যমে হত্যা করে গর্ত খুঁড়ে মাটি চাপা দেওয়া হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দাবি করছেন, ঘটনাটি তাঁদের অজানা।

তবে বিষ প্রয়োগকারী ব্যক্তি জাকির মিয়া বলেছেন, কুকুর নিধনের জন্য দুই হাজার টাকার চুক্তিতে তাকে নিয়ে আসা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের নিরাপত্তা কর্মকর্তা মুন্সি মোহাম্মদ মনিরুজ্জামানের নির্দেশনায় তিনি কুকুর হত্যা করেছেন।

এদিকে মুন্সি মোহাম্মদ মনিরুজ্জামান অভিযোগ অস্বীকার করে বলেছেন, 'আমি কুকুর মারতে নির্দেশ দেইনি। কে বা কারা মেরেছে আমি তাদের চিনি না।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ছাত্রনেতারাসহ দেশের বিশেষজ্ঞমহল ও সাধারণ মানুষ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তদন্ত পূর্বক এই হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলের শাস্তির দাবি জানিয়েছেন।

ঢাকা, ০৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ