teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ইবি রক্তিমা’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী, আনন্দ র‍্যালী ও আলোচনা সভা

Azhar Mahmud | প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৪

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৪

রক্তিমা’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী, আনন্দ র‍্যালী ও আলোচনা সভা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সেচ্ছায় রক্তদান সংস্থা রক্তিমা’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষে আনন্দ র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে সংগঠনটির সদস্যরা। শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি থেকে আনন্দ র‍্যালী বের করেন তারা।

র‍্যালী শেষে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টামন্ডলী। বেলা ১২ টার দিকে টিএসসিসি’র ১১৬ নং কক্ষে কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা আরম্ভ হয়। এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের প্রফেসর ড. মেহের আলী, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি প্রফেসর ড. জাকির হোসেন এবং একই বিভাগের এ্যাসিস্ট্যান্ট প্রফেসর শাহাবুব আলম।

সংগঠনটির সহ-সভাপতি উম্মে হাবিবা হ্যাপীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র পরিচালক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ ও লোক প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. লুৎফর রহমান। এসময় বক্তারা রক্তদানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করেন। একই সাথে সংগঠনের নবীন সদস্যদের রক্তদানের উৎসাহিত করেন।

আলোচনা সভা শেষে সংগঠনটির সদস্যদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ শেষে সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ করা হয়। সংগঠনটির সভাপতি মোয়াজ্জেম হোসেন আদনানের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

উল্লেখ্য, ‘রক্তিমা’ একটি স্বেচ্ছায় রক্তদান সংস্থা। ‘নিরাপদ হোক রক্তদান, আমার রক্তে বাঁচুক প্রাণ’ স্লোগানকে সামনে রেখে ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে গড়ে ওঠা এই সংগঠন বর্তমানে প্রায় সারা দেশেই রক্তের প্রয়োজনে কাজ করে যাচ্ছে।


ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন: