Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

স্বর্ণপদক অর্জন করেছে যবিপ্রবির মেয়েরা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বার ২০২২, ০৬:১৬

চ্যাম্পিয়ন যবিপ্রবির নারী ক্রিকেট দল

যবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০২২ এর ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নারী ক্রিকেট দল। ফাইনাল ম্যাচে বাংলাদেশ ইউনিভার্সিটিকে ২১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যবিপ্রবির অদম্য মেয়েরা। বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপে এটি যবিপ্রবির প্রথম দলীয় কোনো স্বর্ণ পদক জয়।

শুক্রবার ২৩ সেপ্টেম্বর রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস মেইন ক্যাম্পাসের মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় টসে জয়লাভ করে যবিপ্রবি প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

যবিপ্রবি ক্রিকেট দল শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন সাবরিনা জেবা। পরে বাংলাদেশ ইউনিভার্সিটি ক্রিকেট টিম নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ৯৬ রান তুলতে সক্ষম হয়। খেলায় ম্যান অব দা ম্যাচ হন যবিপ্রবির সাবরিনা জেবা।

এর আগে নানা নাটকীয়তার মধ্য দিয়ে ফাইনালে উঠে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সেমিফাইনালে জালিয়াতি করে খেলোয়াড়দের খেলায় অংশগ্রহন করায় সাউথইস্ট বিশ্ববিদ্যালয় এর ফলাফল বাতিল করে যবিপ্রবিকে ফাইনালের যোগ্য দল হিসেবে ঘোষণা করে কতৃপক্ষ।

উল্লেখ্য, মুজিববর্ষ ও বাংলদেশের সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্য ধারণ করে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উদ্যোগে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে আয়োজিত হয়েছে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ এর ৩য় আসর।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এটিএমএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ