teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

খুবিতে "ক্যারিয়ার টক উইথ কেইউ গ্রাজুয়েট" অনুষ্ঠিত

Md Akramuzzaman | প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩০

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩০

খুবিতে "ক্যারিয়ার টক উইথ কেইউ গ্রাজুয়েট" অনুষ্ঠিত

খুবি লাইভ: এবার খুলনা বিশ্ববিদ্যালয়ে "ক্যারিয়ার টক উইথ কেইউ গ্রাজুয়েট" শীর্ষক মোটিভেশনাল সেমিনার অনুষ্ঠিত হয়েছেে। এতে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) প্রাক্তণ গ্রাজুয়েট শিক্ষার্থীরা নানান দিক নির্দেশনায় ক্যারিয়ার গঠনে পরামর্শ দিয়েছেন বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীদের। প্রায় ২৫০ শিক্ষার্থীর উপস্থিতিতে সেমিনারটি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সকাল ১০ টা থেকে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনের প্রথম পর্বে ছিলো "ক্যারিয়ার টক উইথ কেইউ গ্র্যাজুয়েটস" শীর্ষক সেমিনার। দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সেমিনারে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের ’০০ ব্যাচের শিক্ষার্থী ও জাতিসংঘ উন্নয়ন প্রকল্পের নলেজ ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট আহাসানুল হক। তিনি তার ব্যাক্তিগত জীবনের চড়াই উৎরাই ও জীবনের বৈচিত্র‍্য অর্জন সকলের সামনে তুলে ধরেন, পাশাপাশি তিনি ইউএন জবের জন্য একজন মানুষের কি কি যোগ্যতা দরকার তা স্লাইড শেয়ারের মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন।

ইংরেজি ডিসিপ্লিনের ’০০ ব্যাচের শিক্ষার্থী ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক এন. এ. এম সারওয়ারে আক্তার, তিনি আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য শুরু করেন। তিনি ব্যাংকিং সেক্টর এর সুবিধা- অসুবিধা বিস্তারিত তুলে ধরেন। এছাড়াও তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার চাপ নিয়েও কিভাবে জব এর জন্য উপযোগী হতে হয় তার প্রতি গুরুত্বারোপ করেন।

ফরেস্ট্রি এ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের ’৯৭ ব্যাচের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন, তিনি তাঁর বক্তব্যে বলেন প্রথমে সবাইকে খুজে বের করতে হবে নিজের কি, কোথায় দক্ষতা এবং কোথায় দুর্বলতা আছে, এছাড়াও তিনি স্বপ্ন দেখতে উৎসাহিত করেন এবং জীবনের প্রতিটি ধাপ সেই লালিত স্বপ্ন বাস্তবায়নের জন্য এগিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করেন। পরিশেষে তিনি বলেন, জীবনের কোনো শর্টকাট নেই

ফিসারিজ এ্যান্ড মেরিন রিসোর্চ টেকনোলজি ডিসিপ্লিনের ’৯৬ ব্যাচের শিক্ষার্থী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (উপ-সচিব) আকতার হোসেন, তিনি বলেন বাংলাদেশের মতো দেশে ডিফল্ট হওয়ার সুযোগ নেই, নিজেদের মাথা খাটিয়ে একটি সুন্দর পরিকল্পনা দরকার। জীবনের লক্ষের সাথে সম্পৃক্ত যে কোনো সুযোগ আসলে তা গ্রহণ করতে হবে। এছাড়াও তিনি ভালো মানুষ হওয়া এবং মানুষের জন্য উপকার করার প্রতি আহ্বান জানান।

কর্পোরেট সেক্টর নিয়ে বক্তব্য নিয়ে আসেন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের ’৯৩ ব্যাচের শিক্ষার্থী ও বর্তমানে নিটওয়ার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মহীউদ্দিন আলমগীর রোমেল, তিনি গার্মেন্টস সেক্টরে তার অভিজ্ঞতা, সুযোগ - সুবিধা বর্ননা করেছে। এছাড়াও বাংলাদেশে গার্মেন্টস সেক্টরের প্রভাব এবং সেখানে ক্যারিয়ারের উন্নয়ন এর গুরুত্ব তুলে ধরেন। পরিশেষে তিনি নিজের প্রতি আত্মবিশ্বাসী এবং মিশুক হওয়ার পরামর্শ প্রদান করেন।

সেমিনারের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন এগ্রোটেকনোলোজি ক্যারিয়ার ক্লাব এর সভাপতি সিয়াম রহমান।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এমজে


আপনার মূল্যবান মতামত দিন: