Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির পরিবহন পুলে যুক্ত হলো নতুন ৩টি বাস

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বার ২০২২, ০১:৩১

ইবির পরিবহন পুলে যুক্ত হলো নতুন ৩টি বাস

ইবি লাইভ: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বরাদ্দে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জন্য নতুন ৫টি গাড়ি ক্রয় করা হয়েছে। এর মধ্যে ৩টি ৫২ আসনের বাস ও ২টি হায়েচ শিতাতপ নিয়ন্ত্রিত (এসি) মাইক্রোবাস।

রবিবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে গাড়িগুলো উদ্বোধন করেন প্রধান অতিথি ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান।

উচ্চ ক্ষমতা সম্পন্ন গাড়ি ক্রয় কমিটি ইবির আহ্বায়ক প্রফেসর ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান। ইবি পরিবহন অফিসের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনা করেন পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরফিন, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিবহন অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের জন্য মোট ৫টি গাড়ি কেনা হয়েছে। এরমধ্যে  অশোক লেল্যান্ড কোম্পানির ৫২ আসন বিশিষ্ট তিনটি বাস ও টয়োটা কোম্পানির ২টি হায়েচ এসি মাইক্রোবাস রয়েছে। এর মধ্যে প্রতিটি বাসের মূল্য ৪১ লক্ষ ৫০ হাজার টাকা ও প্রতিটি হায়েচ এসি মাইক্রোবাসের মূল্য ৪৩ লক্ষ ৯৯ হাজার ৫০০ টাকা।

পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ‘বাস তিনটি কোন রুটে চলবে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি।  দ্রুতই এ সিদ্ধান্ত জানানো হবে। উদ্বোধন কৃত তিনটি বাসের মধ্যে সম্ভাব্য দুটি বাস শিক্ষার্থীদের এবং বাকী একটি বাস শিক্ষক-কর্মকর্তাদের জন্য। এছাড়াও খুব দ্রুতই পরিবহন পুলে নতুন করে আরো একটি বাস সংযুক্ত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বাংলাদেশের যে বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বেশি গাড়ির প্রয়োজন সেটা হলো আমাদের বিশ্ববিদ্যালয়। কারণ, এটা কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা থেকে সমান দূরত্বে এবং প্রান্তিক পর্যায়ে অবস্থিত। প্রতিদিন আমাদের শিক্ষার্থীদের এই দুই জেলা থেকে কষ্ট করে ক্যাম্পাসে আসতে হয়। এই পাঁচটি গাড়ি দিয়ে হয়তো পরিবহন সংকট পুরোপুরি কাটিয়ে উঠতে পারবো না কিন্তু কিছুটা অন্তত কমবে বলে আমরা আশা রাখি।’

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ