Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘ইবির আবহাওয়া শিল্পচর্চার জন্য উপযোগী’

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বার ২০২২, ০৯:৩৮

‘ইবির আবহাওয়া শিল্পচর্চার জন্য উপযোগী’

ইবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন প্রফেসর ড. নিসার হোসেন বলেন, ‘আমরা যখন ঢাকাতে আউটডোরে কাজ করার জন্য জায়গা পায় না। এত যানবাহন, এত শব্দদূষণ সবমিলিয়ে পরিবেশটা ধীরে ধীরে শিল্পচর্চার বিপক্ষে চলে যাচ্ছে। কিন্তু ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া শিল্পচর্চার জন্য খুবই উপযোগী। একটা উদার মন নিয়ে নবীন বিভাগটি এগিয়ে যাচ্ছে। সামনে আরও এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।’

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চারুকলা বিভাগের শিল্পকর্ম প্রদর্শনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।প্রথমবারের মতো ইবির চারুকলা বিভাগের আয়োজনে তিন দিনব্যাপী অর্ধ-বার্ষিকী শিল্পকর্ম প্রদর্শনী শুরু হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগন হরকরা গ্যালারীতে সন্ধ্যা ছয়টায় এর উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান প্রদর্শনীটি উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, শিল্প সংস্কৃতি চর্চার মাধ্যমে সকলকে পরিপূর্ণ বিকশিত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

বিভাগের সভাপতি প্রফেসর ড. মামুনুর রহমানের সভাপতিত্বে প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন প্রফেসর ড. নিসার হোসেন।

চারুকলা বিভাগের প্রভাষক ইমতিয়াজ ইসলাম রাসেলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত একই বিভাগের প্রভাষক রাইহান উদ্দিন ফকির।

উল্লেখ্য, আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল দশটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রদর্শনীটি সকল দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।


ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ