teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

প্রথম মিলনমেলাকে ঘিরে ইবির নতুন সাজ

Md Akramuzzaman | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ২১:০০

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ২১:০০

ইবির নতুন সাজ

আবির হোসেন, ইবি: কয়েকজন শিক্ষার্থী গোল হয়ে রঙ তুলির আঁচড়ে রঙিন করে তুলছে সাদা কংক্রিটের মেঝে। দেয়ালে রঙিন কাপড়, পিলারে পিলারে ককসিটের রংবেরঙের কারুকাজ। পুরো ভবন সেজেছে দেয়াল জোড়া ব্যানারে। ক্যাম্পাসের প্রধান ফটক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা ব্যানার ফেস্টুনে ভরপুর। উচ্ছ্বসিত সবার হাসিতে যেন নব প্রাপ্তির ছাপ।

এসব আয়োজন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের। আগামী শনিবার (১৭ সেপ্টেম্বর) বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘একাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশন’র (এএএ) উদ্যোগে ১ম বারের মতো পুনর্মিলনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

জানা যায়, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষ থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে অধ্যয়ণরত শিক্ষার্থীরা রেজিষ্ট্রেশনের মাধ্যমে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। ১১৯৭ জন শিক্ষার্থী এবং তাদের অতিথি ও অন্যান্যরা মিলিয়ে ১৬৪৯ জনের মিলনমেলা হবে এই দিনে। যাদের মধ্যে সচিব, শিক্ষক, উদ্যোক্তা ও ব্যাংকারসহ নানা পেশাজীবীর মানুষ রয়েছেন।

অনুষ্ঠানে বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা একসাথে মিলিত হবে। শনিবার সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। একই সাথে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করবেন তিনি।

একাউন্টিং অ্যালামনাই এসোসিয়েশনের (এএএ) আহ্বায়ক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুইঁয়া।

বিভাগটির ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তারেক রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, ‘এটা আমাদের বিভাগের প্রথমবারের মতো কোনো পুনর্মলনী হতে যাচ্ছে। স্বাভাবিক ভাবেই আমরা উচ্ছ্বসিত। আমাদের প্রোগ্রামটা একটা অন্যরকম প্রোগ্রাম হবে এবং পুরো ক্যাম্পাসের সবাইকে তাক লাগিয়ে দিবে।’

অনুষ্ঠানের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে বিভাগটির সভাপতি প্রফেসর ড. জাকির হোসেন ক্যাম্পাসলাইভকে জানান, ‘যেহেতু সরকার বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী থাকার নির্দেশনা দিয়েছেন, সেজন্য আলোকসজ্জা থাকবে না। কিন্তু অন্যান্য ডেকোরেশনের কোনো ঘাটতি থাকবে না। এই অনুষ্ঠানকে ঘিরে আমাদের সকলের মাঝে প্রাণবন্ত উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।’

উল্লেখ্য, পুনর্মিলনী উপলক্ষে বিভাগটির ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্যোগে আগামীকাল বিকালে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের সামনে পিঠা উৎসব, চা-চক্র ও আড্ডার আয়োজন করা হয়েছে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: