Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি শিক্ষিক ড. রেজাউল করিম আর নেই

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বার ২০২২, ০৪:১১

ড. রেজাউল করিম

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. রেজাউল করিম মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোররাতে কুষ্টিয়ার বড় বাজার নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

জানা যায়, বুধবার রাত ১২টার দিকে তাঁর শরীর ব্যাথা অনুভূত হচ্ছিল। স্বাভাবিক মনে করে সকালে হাসপাতালে যাবেন বলে ঘুমিয়ে পড়েন। রাত ২ টার দিকে আবারও তাঁর বুকে তীব্র ব্যাথা শুরু হয়। এসময় হাসাপাতালে নেওয়ার পথে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তাঁর মৃত্যু হয়।

বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তাঁর প্রথম জানাজার নামায অনুষ্ঠিত হয়। পরে বাদ জোহর কুষ্টিয়া শহরের কুটিপাড়া জামে মসজিদে ২য় জানাযা শেষে কুষ্টিয়া পৌর গোরস্থানে তাঁকে দাফন করা হয়।

বিভাগের সভাপতি প্রফেসর ড.শেখ আব্দুর রউফ বলেন, ‘আমি ও প্রফেসর রেজাউল এক সঙ্গেই বিভাগে যোগদান করেছিলাম। তিনি আমার আগে বিভাগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বিভাগকে এগিয়ে নিতে তাঁর খুবই প্রচেষ্টা ছিল। তার মৃত্যুতে যে অপূরণীয় ক্ষতি তা পূরণ হওয়ার নয়।’

এদিকে ড. রেজাউল করিমের মৃত্যুতে পৃথক পৃথক শোকবার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

উল্লেখ্য, ড. রেজাউল করিম ২০০৩ সালে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে বিভাগের সভাপতি, হল প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেন। বাংলাদেশের আর্সেনিক গবেষণায় একজন দেশখ্যাত বিজ্ঞানী ছিলেন তিনি এবং তাঁর অনেক গবেষণাপত্র বিভিন্ন সময় জার্নালে প্রকাশিত হয়েছে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ