Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মধ্যরাতে ইবিতে বিস্ফোরণ, আতঙ্ক!

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বার ২০২২, ২২:১২

ইবিতে বিস্ফোরণ, আতঙ্ক

ইবি লাইভ: মধ্যরাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একাধিক বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত ২ টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও লালন শাহ হলের দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে। এসময় পরপর ৬টি বিস্ফোরণের বিকট আওয়াজ শোনা যায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে শিক্ষার্থীদের মাঝে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত দুইটার দিকে পরপর তিনটি বিস্ফোরণের আওয়াজ শোনা যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আন্তর্জাতিক ব্লকের দক্ষিন পাশে। একই সময়ে লালন শাহ হলের দক্ষিণ ব্লকের পাশে একই ঘটনা ঘটে। কিছুক্ষণ পরপর থেমে থেমে এই বিস্ফোরণগুলো ঘটে। এতে বিভিন্ন হলের আবাসিক শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে হল থেকে বাইরে বের হয়ে আসে।

এদিকে আওয়াজগুলো ককটেল বিস্ফোরণ বলে দাবি করছেন হলের আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় শিক্ষার্থীদের দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসের হলগুলোর সামনে অবস্থান নিতে দেখা যায়। পরে ছাত্রলীগ নেতারা তাদেরকে দিনের বেলায় বিষয়টি দেখবেন বলে জানালে পরিস্থিতি স্বাভাবিক হয়।

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমরা ধারণা করছি, এটা অবশ্যই যারা স্বাধীনতা বিরোধী শক্তি, যারা পেট্রোল বোমার রাজনীতি ও মানুষ পুড়িয়ে মারার রাজনীতির সাথে জড়িত তাদেরই কাজ। আমি শুনলাম শব্দটা আমার রুমের পাশেই হয়েছে, তারমানে এটা অবশ্যই উদ্দেশ্য প্রণোদিত হামলা। আমি এবং আমার প্রেসিডেন্ট প্রক্টর স্যারকে ফোন দিয়েছি কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।’

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা ও প্রক্টরিয়াল বডির সাথে বারবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা কেউ ফোন রিসিভ করনেনি বলে অভিযোগ করেন সম্পাদক জয়। একইসাথে এই ঘটনায় প্রশাসনের নিরব ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেন ছাত্রলীগকর্মীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, ‘বিষয়টি শুনেছি এবং তদন্তের জন্য পুলিশকে জানানো হয়েছে। যেহতেু রাত তিনটার দিকে সবাই ঘুমিয়ে থাকে এজন্য সকলের সাথে যোগাযোগ করতে একটু দেরি হয়েছে। ঘটনা জানার পরে আমাদের সিকিউরিটি অফিসারসহ সহকারী প্রক্টররা ঘটনাস্থলে যান।’

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ