Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির আইসিটি বিভাগে পাঁচ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০২২, ২২:৪৬

পাঁচ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগ কর্তৃক ওয়েব ডেভেলপমেন্টের উপর পাঁচ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের সফটওয়্যার ল্যাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, আইসিটি বিভাগের শিক্ষার্থীদের টেকনিক্যালি আরো দক্ষ করার লক্ষ্যে ১ম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে এই কর্মশালার আয়োজন করা হয়েছে। আয়োজনের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে আছেন বিভাগের এ্যাসোসিয়েট প্রফেসর জসীম উদ্দিন। আইসিটি বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে কর্মশালার উদ্বোধন করেন বিভাগের সভাপতি প্রফেসর ড. বিকাশ চন্দ্র সিংহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রফেসর ড. জাহিদুল ইসলাম বলেন, ‘বর্তমান প্রতিযোগিতামূলক সময়ে টিকে থাকতে হলে প্রাতিষ্ঠানিক সার্টিফিকেটের চেয়ে টেকনিক্যাল দক্ষতা বৃদ্ধি অতীব গুরুত্বপূর্ণ। আশা করি ভবিষ্যতে আইসিটি বিভাগ থেকে এই ধরণের কর্মসূচির আরো বেশি বেশি আয়োজন করা হবে।’

উদ্বোধনী বক্তব্যে ড. বিকাশ চন্দ্র সিংহ বলেন, ‘আমরা আশাবাদী এই কর্মশালার মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা ওয়েব ডেভেলপমেন্টের সাথে আরো ভালোভাবে পরিচিত হবে এবং ভবিষ্যতে ওয়েব ডেভেলপমেন্ট নিয়ে আরো ভালো ভালো কাজ করার অনুপ্রেরণা পাবে।’

উল্লেখ্য, এই কর্মশালায় প্রশিক্ষক হিসেবে আছেন আইসিটি বিভাগের বিভিন্ন বর্ষের ওয়েব ডেভেলপমেন্টে অভিজ্ঞ শিক্ষার্থীরা। পাঁচদিন ব্যাপী এই আয়োজনের প্রথম দুইদিন HTML ও এরপরের দুইদিন CSS নিয়ে কর্মশালা হবে। সমাপনী দিনে শিক্ষার্থীদের মিনি ওয়েবপ্রজেক্টের উপর পরীক্ষা নেওয়া হবে এবং শীর্ষ তিনজনকে সমাপনী অনুষ্ঠানে পুরস্কৃত করা হবে।

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ