Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে কৃষিপণ্য ব্যবহার ও প্রক্রিয়াকরণ বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০২২, ০৪:২১

কৃষিপণ্য ব্যবহার ও প্রক্রিয়াকরণ বিষয়ক কর্মশালা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘গৃহস্থালি পর্যায়ে কৃষিপণ্যের ব্যবহার, মানসম্মত প্রক্রিয়াকরণ এবং সংরক্ষণের কৌশল’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় আইসিটি সেলের ভার্চুয়াল ক্লাসরুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সলের (বিএআরসি) পুষ্টি বিভাগ দুইদিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে।

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সলের (বিএআরসি) পুষ্টি বিভাগের পরিচালক ড. রফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড মাহবুবুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি প্রফেসর ড. শেখ আব্দুর রউফ ও আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আহসান উল আম্বিয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিএআরসি’র পুষ্টি বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. যাকীয়াহ রহমান মনি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কুষ্টিয়া জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক ও উপ সহকারী কৃষি কর্মকর্তাদের নিয়ে কর্মশালার মূল পর্ব শুরু হয়। এতে প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড শেখ আব্দুর রউফ, বিএআরসি'র পুষ্টি বিভাগের পরিচালক ড. রফিকুল ইসলাম, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আসাদ-উদ-দৌলা ও একই বিভাগের অধ্যাপক ড. সেলিম রেজা, অধ্যাপক ড. এটিএম মিজানুর রহমান এবং বিএআরসি'র পুষ্টি বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. যাকীয়াহ রহমান মনি।

কর্মশালায় গৃহস্থালি পর্যায়ে কৃষিপণ্যের ব্যবহার, মানসম্মত প্রক্রিয়াকরণ এবং কৃষিপণ্যের অপচয় রোধে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন বক্তারা।

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ