Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে সাক্ষরতা অভিযান ও শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: ৯ সেপ্টেম্বার ২০২২, ১১:৪৯

ইবিতে সাক্ষরতা অভিযান ও শিক্ষা উপকরণ বিতরণ

ইবি লাইভ: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা কর্তৃক ‘সাক্ষরতা অভিযান ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯ টায় ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবস’ উপলক্ষে নিরক্ষর ব্যক্তি ও সুবিধা বঞ্চিত শিশুদের জন্য দিনব্যাপী এই কর্মসূচির আয়োজন করা হয়।

সংগঠনের ইবি শাখার সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ ও শাখা সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ডাইনিং, বিভিন্ন স্থানে কর্মক্ষম নিরক্ষর ব্যক্তিদের সাক্ষরতা শিখন ও সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এছাড়াও উক্ত দিবসকে কেন্দ্র করে সপ্তাহব্যাপী কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

সংগঠনটির সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে সাক্ষরতার হার শতভাগ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। সরকারের এই লক্ষ্যমাত্রা বাস্তবায়নে শিশু, নারী, কিশোর, বৃদ্ধসহ সর্বস্তরের মানুষের মাঝে সাক্ষরতার হার বৃদ্ধিকল্পে আমাদের সাক্ষরতা অভিযান ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির এই আয়োজন।’

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা লেখালেখির আগ্রহ জাগ্রত করে। সংগঠনটি বিভিন্ন সময়ে কর্মশালা, হাতে কলমে প্রশিক্ষণসহ নানা কর্মসূচি আয়োজন করে থাকে। ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৭ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পরপর তিনবারের ‘বর্ষসেরা’ শাখা নির্বাচিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।


ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ