Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

প্রকাশিত: ৬ সেপ্টেম্বার ২০২২, ০৪:৪০

প্রশিক্ষণ কর্মশালা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) প্রশাসন ভবনের সভাকক্ষে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম আলী হাসান। এসময় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মুজ্ঞুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন। কর্মশালায় প্রধান পৃষ্ঠপোষক ছিলেন ইবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ভার্চুয়ালী উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মুজ্ঞুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান ও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মুজ্ঞুরী কমিশনের আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া।

কর্মশালায় প্রক্টর প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. সেলিনা নাসরীন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন ও বিভিন্ন অফিসের অফিস প্রধানবৃন্দ। ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানটি পরিচালনা করেন ই-নথি বিষয়ক ফোকাল পয়েন্ট ও উপ-রেজিস্ট্রার (প্রশাসন-৪) চন্দন কুমার দাস।

পরে দিনব্যাপী বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়া ভবনে প্রথম দিনের প্রশিক্ষণ কর্মশালায় ভার্চুয়াল অফিস ম্যানেজমেন্ট, ই-নথি সিস্টেম, প্রফাইল ব্যবস্থাপনা, ডাক আপলোড প্রক্রিয়া, ডাক ব্যবস্থাপনা, ডাক নথিতে উপস্থাপন পদ্বতি, নথি ও পত্রজারি, নথি ব্যবস্থাপনা এবং নথি মোবাইল অ্যাপের ব্যবহার বিষয়ে আলোচনা হয়।

প্রথম দিনের প্রশিক্ষণ সেশন পরিচালনা করেন ইউজিসির আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভুইয়া এবং একই বিভাগের উপ-পরিচালক প্রকৌশলী মোহাম্মদ মনির উল্লাহ ও প্রোগ্রামার দ্বিজেন্দ্র চন্দ্র দাস উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের ৪০জন কর্মকর্তা অংশগ্রহন করেন।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন ও পেপারলেস অফিস করার ক্ষেত্রে ই-নথি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এতে করে কাজের গতি ও স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ