Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা, ইবিতে উপস্থিতি ৯৪ শতাংশ

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ০২:৫৭

‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা, ইবিতে উপস্থিতি ৯৪ শতাংশ

ইবি লাইভ: গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ আগস্ট) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত চলে এই পরীক্ষা।

‘সি’ ইউনিটে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে ১ হাজার ৪৮৭ জন শিক্ষার্থীর আবেদনের বিপরীতে উপস্থিত ছিলেন ১ হাজার ৪০৪ জন। যা মোট শিক্ষার্থীর ৯৪.৪২ শতাংশ।

ভর্তি পরীক্ষা ইবির ব্যবসায় প্রশাসন ভবন ও রবীন্দ্র-নজরুল কলা ভবনে অনুষ্ঠিত হয়। এর মধ্য দিয়ে শেষ হয়েছে সবচেয়ে বেশি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে প্রথমবারের মত আয়োজন করা গুচ্ছভিত্তিক এই ভর্তি পরীক্ষা।

সকাল ৯টা থেকে ভর্তিচ্ছুরা ও তাদের অভিভাবকরা ক্যাম্পাসে প্রবেশ করতে শুরু করে। প্রবেশের সময় কর্তৃপক্ষ প্রবেশ পত্রের ছবির সাথে চেহারার মিল আছে কিনা তা যাচাই করে বলে জানা যায়।

পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এসময় তার সাথে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম.আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, গত ৩০ জুলাই ‘এ’ ইউনিট এবং ১৩ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হয় ৪ আগস্ট ও ‘বি’ ইউনিটের ১৬ আগস্ট। এ পরীক্ষার মাধ্যমে বছরের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হলো।

উল্লেখ্য, আগামী ২৭ আগস্ট থিয়োলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের এবং ২৮ আগস্ট শারীরিক শিক্ষা ও ক্রিড়া বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা স্বতন্ত্রভাবে অনুষ্ঠিত হবে।


ঢাকা, ২০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ