Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খুবি: 'হাওয়া' টিমের হাওয়ায় ভাসলেন খুলনার শিক্ষার্থীরা

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০৬:১২

খুবি: 'হাওয়া' টিমের হাওয়ায় ভাসলেন খুলনার শিক্ষার্থীরা

খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসে উষ্ণতা ছড়িয়েছে ‘হাওয়া’ টিম। শুক্রবার টিমের সদস্যরা গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে খুবিতে পৌঁছালে শিক্ষার্থীদের করতালিতে মুখরিত হয়ে ওঠে এলাকা। খুলনা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে চলচ্চিত্রটির বিষয়ে বিভিন্ন গল্প ও অভিজ্ঞতা শিক্ষার্থীদের সঙ্গে ভাগাভাগি করে নেন ‘হাওয়া’ টিমের কলাকুশলীরা।

একদিকে ব্যতিক্রমী পোস্টার, ট্রেইলার এবং ‘সাদা সাদা, কালা কালা’ গান দিয়ে এরই মধ্যে সারাদেশে সাড়া জাগিয়েছে চলচ্চিত্র ‘হাওয়া’। সেই হাওয়া টিমের সদস্যরা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে জানালেন, দর্শকদের কাছ থেকে অভুতপূর্ব সাড়া পেয়েছেন তারা। এই সিনেমাটির মধ্য দিয়ে হলবিমুখ দর্শকরা আবারও সিনেমা হলমুখী হয়েছে।
সাধারণ দর্শক ও তরুণদের মাঝে ‘হাওয়া’ নিয়ে যে আগ্রহ তৈরি হয়েছে, তা আরও বেগবান করতে ক্যাম্পাসে ক্যাম্পাসে ঘুরছেন তারা।

জানালেন, ভালো মানের সিনেমা তৈরি করতে পারলে দর্শকরা আবার সিনেমা হলমুখী হবে। প্রায় আধা ঘণ্টা ‘হাওয়া’ টিমের সঙ্গে হাওয়ায় ভেসেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আড্ডা ও গানে ক্যাম্পাস মাতিয়ে তোলেন তারা। এ সময় চলচ্চিত্রটির অভিনেতা নাসির উদ্দিন বলেন, এই চলচ্চিত্র নিয়ে দর্শকের কাছ থেকে যতটা আশা করেছিলাম তা পূর্ণ হয়েছে।

দর্শকদের অনেক সাড়া পাচ্ছি, ভালোবাসা পাচ্ছি। তাহলে আমরা ধারণা করতে পারি যে আমাদের আশাটা পূর্ণ হয়েছে। চলচ্চিত্রটি নায়িকা নাজিফা তুষি বলেন, অনেক ভালো লাগছে, অনেক মানুষের ভালোবাসা পেয়ে। আমাদের এই সিনেমা প্রত্যেকে যেভাবে নিয়েছে, মনে হচ্ছে এটা সবার সিনেমা।

একটা সিনেমার মাধ্যমে আমরা সবাই একত্রিত হতে পারলাম। এটা অনেক সুন্দর, অনেক আনন্দের। দর্শকদের চাহিদা আকাঙ্খা অনেক বেড়ে গেছে। এমন পরিস্থিতি আমি জন্মের পর কখনো দেখিনি এবং এটা আমার কাছে খুবই ভালোলাগার। এটা আমাদের ইন্ডাস্ট্রির জন্য অনেক ভালো। আমরা সিনেমাটা ছড়িয়ে দিতে চাই মানুষের মধ্যে।

অভিনেতা সুমন আনোয়ার বলেন, আমরা একটা সুস্থ্য ধারার চলচ্চিত্র মানুষের কাছে উপহার দিতে চেয়েছি এবং সেটা যেন গণমানুষের সিনেমা হয়ে উঠুক। বাংলাদেশের মানুষের কাছে আমাদের গল্প, আমাদের লোকজ বাংলা, এটা আমরা আসলে রিপ্রেজেন্ট করতে চেয়েছিলাম এবং সেটা তো আপনারা দেখতেই পাচ্ছেন।

সারা বাংলাদেশের ইউনিভার্সিটিগুলোতে এবং সারা বাংলাদেশের সব শ্রেণির মানুষ কীভাবে হাওয়া সিনেমার সাথে কানেক্ট করেছে। এটা আসলে সিনেমার গল্পের শক্তি। বিকালে কুয়েট ফিল্ম সোসাইটির আমন্ত্রণে কুয়েট ক্যাম্পাসে যান হাওয়া টিম।


ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওপিটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ