Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সুপ্রিয়ার চিকিৎসায় ফেসবুকে যবিপ্রবির দুই শিক্ষকের অর্থ সংগ্রহ

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২২, ০৭:০১

চেক হস্তান্তর

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফার্মেসী বিভাগের ফার্মেসী বিভাগের সাবেক শিক্ষার্থী সুপ্রিয়া সাহা দোলা দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত। তার চিকিৎসায় অর্থ সহায়তা প্রদানের জন্য বিভাগের দুই শিক্ষকের সহযোগিতায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয়েছে।

যবিপ্রবির ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ড. ওবায়েদ রায়হান এবং সহকারী অধ্যাপক শাহীন সরকারের যৌথ প্রচেষ্ঠায় ফেসবুকের মাধ্যমে প্রায় মোট ১৫৫০০০ টাকা সংগৃহীত হয়। ১৬ আগষ্ট (মঙ্গলবার) দুপুরে উপাচার্যের কার্যালয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ফার্মেসী বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক দেবেন্দ্রনাথ রায়ের নিকট চেক হস্তান্তর করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সহায়তায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দুই শিক্ষকের অর্থ সংগ্রহের বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আশরাফুজ্জামান জাহিদ বলেন, সাবেক শিক্ষার্থী সুপ্রিয়ার চিকিৎসা সহায়তায় যবিপ্রবির শিক্ষকদ্বয়ের এ ভূমিকা সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। আমাদের সকলের যৌথ প্রচেষ্ঠায় সুপ্রিয়া আবার আমাদের মধ্যে ফিরে আসবে। আগামীতেও শিক্ষকদের কাজের এ ধারা অব্যহত থাকবে।

চেক হস্তান্তরকালে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, যবিপ্রবির সাবেক মেধাবী শিক্ষার্থী সুপ্রিয়ার চিকিৎসা সহায়তায় আমাদের এ ছোট বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীর সকলের সহযোগিতা সত্যিই প্রশসংসার দাবিদার। সামাজিক দায়বদ্ধতা থেকে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক যেমনি নিজস্ব উদ্যোগে এ মোটা অঙ্কের অর্থ সংগ্রহ করেছেন তেমনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিভিন্নভাবে অর্থ সংগ্রহের চেষ্টা করছেন। মানুষ মানুষের জন্য এ লক্ষ্যকে সামনে রেখে যবিপ্রবি পরিবারের সকলে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সুপ্রিয়া আবার সুস্থ হয়ে উঠবে বলে আশা করি।

এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক শাহীন সরকার, মোহাম্মদ জসীম উদ্দিন, ফারহানা ইসলাম, কিশোর কুমার সরকার, প্রভাষক নাজমুল হাসান জিলানি প্রমুখ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা বিভিন্ন উপায়ে অর্থ সংগ্রহের চেষ্টা করছেন। সাংস্কৃতিক সংগঠন ‘জলতরঙ্গ’ কনসার্টের মাধ্যমে যশোর শহরে ও বিশ্ববিদ্যালয়ে একাধিকবার অর্থ সংগহ করেছে। এছাড়া যবিপ্রবি শিক্ষার্থীদের সহায়তায় দেশের অনেক সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয়, কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্থ সংগ্রহ করা হয়েছে।

ঢাকা, ১৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ