Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শোক দিবস উপলক্ষে ইবিতে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২২, ০৪:০৫

আলোচনা সভা

ইবি লাইভ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইবি বঙ্গবন্ধু পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

পরিষদের ইবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আনোয়ার হোসেন।

পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিনের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান লাল্টু, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক প্রফেসর ড. শাহজাহান মন্ডল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবস উদযাপন কমিটির সদস্য সচিব আলমগীর হোসেন খাঁন, শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও ইবি ল্যাবরেটরি স্কল এন্ড কলেজের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বঙ্গবন্ধুর কাছের মানুষেরা তার সবচেয়ে বেশি ক্ষতি করেছিল। এজন্য আমাদের কাছের মানুষদের থেকে সবসময় সাবধান থাকতে হবে। কারণ, দুষ্কৃতিকারীরা বসে নেই, তাদের ষড়যন্ত্র আজও চলছে। আমরা একমাত্র বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন অনুসরনের মাধ্যমেই একজন আদর্শ সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারবো। আমাদের পরবর্তী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনদর্শন জানানো উচিত।’

ঢাকা, ১৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ