Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শোক দিবসে ইবির বঙ্গবন্ধু পরিষদের নানা আয়োজন

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২২, ০৬:২৩

ঙ্গবন্ধু পরিষদের নানা আয়োজন

ইবি লাইভ: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু পরিষদ বিভিন্ন কর্মসূচী পালন করেছে। পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে শোকর‍্যালি, মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করেন তারা।

জানা যায়, সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় ইবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে পরিষদের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে শোক র‍্যালিতে অংশ নেয়। র‍্যালি শেষে ইবি বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন তারা।

এদিকে, বেলা সাড়ে ১২ টায় ইবির ডরমিটরিতে দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করে ইবি বঙ্গবন্ধু পরিষদ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া উপস্থিত ছিলেন।

গরীব-দুঃখী মানুষের মাঝে খাবার বিতরণ

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় ইবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন, ইবি বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. আনোয়ার হোসেন, সদস্য সচিব আলমগীর হোসেন খান সহ ইবি বঙ্গবন্ধু পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১৫ আগস্টে শহীদ ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের রূহের মাগফেরাত কামনা করা হয়। এসময় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ইসলামের ইতিহাস ও সংকৃতি বিভাগের প্রফেসর ড. রুহুল কে এম সালেহ। এসময় দেশরত্ন শেখ হাসিনার সুস্থতা ও সর্বপরি দেশ জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়।

আলোচনা সভায় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বঙ্গবন্ধুর কাছের মানুষেরা তার সবচেয়ে বেশি ক্ষতি করেছিল। এজন্য আমাদের সবসময় সাবধান থাকতে হবে। কারণ, দুষ্কৃতিকারীরা থেমে নেই, তাদের ষড়যন্ত্র আজও চলছে। তারা প্রগতিশীলতার মুখোশ পরে আমাদের মধ্যে মিশে আমাদেরই ক্ষতি করে যাচ্ছে। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে আমাদেরকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। কারণ, বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশকে কল্পনা করা যায় না। সেদিন শত্রুদের হাত থেকে শেখ হাসিনা রক্ষা পেয়েছিল বলেই বাংলাদেশটাকে আমরা আজ এই পর্যায়ে দেখতে পেয়েছি।’

আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার গরীব-দুঃখী মানুষের মাঝে খাবার বিতরণ করেন।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ