teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

ইবি: ‘বঙ্গবন্ধু হত্যার শোক আমাদের শক্তি জোগায়’

Md Akramuzzaman | প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ১৩:২১

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ১৩:২১

আলোচনা সভা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, ‘বঙ্গবন্ধু হত্যার শোক থেকে আমাদের শক্তি জোগায়। সেটি আমাদের অর্জন করতে হবে। জাতির জনককে হত্যা করে বাংলাদেশকে ৪৭ বছর পিছিয়ে দিয়েছে দুষ্কৃতিকারীরা।’

সোমবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ, একটি ছাড়া অন্যটি কল্পনা করা যায় না। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মুজিবের কৃতি রয়ে যাবে। বাংলাদেশ যতদূর এগিয়ে যাবে ততদূর বঙ্গবন্ধুর নাম অম্লান থাকবে। সামনের দিনগুলোতে আমরা একসাথে তার আদর্শকে বুকে ধারণ করে সামনে এগিয়ে যাবো।’

এর আগে সকাল সাড়ে ৯ টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করেন। এরপর প্রশাসন ভবনের সামনে থেকে শোকর‍্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, ইবি শাখা ছাত্রলীগ, বিভিন্ন হল, বিভিন্ন বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সাংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনেয়ার হোসেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মামুনুর রহমান ও প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন মো: তারেক সহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ১৫ আগস্টে শহীদ ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের রূহের মাগফেরাত কামনা করা হয়। এসময় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব আহমেদ।

এছাড়া আজ জোহরের নামাজের পরে ১৫ আগস্টে শহীদদের উদ্দেশ্যে ইবি কেন্দ্রীয় মসজিদে কুরআন খতম ও দোয়ার আয়োজন করা হয়।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: