Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দুর্নীতি, অনিয়ম ও মোশতাকের প্রতি শ্রদ্ধা

ইবিতে শিক্ষক নিয়োগ বোর্ডের দুই বিশেষজ্ঞকে অব্যাহতি

প্রকাশিত: ১১ আগষ্ট ২০২২, ১৭:১৫

ইবিতে শিক্ষক নিয়োগ বোর্ডের দুই বিশেষজ্ঞকে অব্যাহতি

ইবি লাইভ: নানান দুর্নীতি, অনিয়ম ও খন্দকার মোশতাক আহমদের প্রতি শ্রদ্ধা জানানোর অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক নিয়োগ বোর্ডের দুই বিশেষজ্ঞকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় মঙ্গলবার তাঁদের অব্যাহতি দেওয়া হয়। অব্যাহতি পাওয়া দুই শিক্ষক হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল ফার্মেসি বিভাগের অধ্যাপক আব্দুর রহমান ও আইন বিভাগের অধ্যাপক রহমত উল্লাহ।

সংশ্লিস্টরা জানান, তাঁরা যথাক্রমে ইবির ফার্মেসি ও আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের বিশেষজ্ঞ ছিলেন। গত ৭ ফেব্রুয়ারি ইবির ৩৬টি বিভাগের জন্য আলাদা নিয়োগ নির্বাচনী বোর্ডের অনুমোদন দেন উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম।

তাদের মধ্যে অধ্যাপক আব্দুর রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দুদকে মামলা হয়। খন্দকার মোশতাক আহমদের প্রতি শ্রদ্ধা জানানোর অভিযোগে অধ্যাপক রহমত উল্লাহকে ঢাবির সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

বিতর্কিত এ দুই শিক্ষককে বিশেষজ্ঞ মনোনিত করায় বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে গত ৯ আগস্ট ইবির ২৫৫তম সিন্ডিকেট সভায় বিষয়টি নিয়ে আপত্তি তোলেন সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।

সভায় এ দুই শিক্ষকের অব্যাহতির বিষয়ে সম্মতি জানান অন্য সদস্যরাও। এ বিষয়ে অধ্যক্ষ সাজু বলেন, যারা দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ও খুনি মোশতাককে শ্রদ্ধা জানাতে পারেন, তারা কী করে নিয়োগ বোর্ডের বিশেষজ্ঞ হিসেবে নিয়োগ পান?

সিন্ডিকেট সদস্য অধ্যাপক রাকিবা ইয়াসমিন বলেন, এ দু'জনকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এধরনের কাজে যে বা যারা জড়িত তাদেরও তিরস্কার করা হয়েছে বলে জানাগেছে।

ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ