Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি উপাচার্যের কার্যালয় অবরোধ করে কর্মচারীদের বিক্ষোভ

প্রকাশিত: ৭ আগষ্ট ২০২২, ০৬:০৯

ইবি উপাচার্যের কার্যালয় অবরোধ

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্যের কার্যালয় অবরোধ করে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মরত দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীরা। শনিবার (৬ আগস্ট) দুপুর ২ টার দিকে তারা সেখানে অবস্থান নেয়।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় আটকে অবস্থানগ্রহণ করেন। তাদের আন্দোলনে উপাচার্যের পিএস অবরুদ্ধ হয়ে পড়েন। এছাড়া, তারা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যালয় সহ পাশের আরো দুইটি কক্ষ আটকে রাখে। আটকে থাকা বেতন চালু করার দাবিতে এবং চাকরি স্থায়ী করার দাবিতে তারা এ কর্মসূচি পালন করে বলে জানান কর্মচারীরা। এসময় প্রায় ত্রিশ জন দিনমজুর উপস্থিত ছিলেন।

তাদের দাবি, তারা দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরে বিনা বেতনে কাজ করে আসছেন। মোট ১০৭ জন এমন দিনমজুর বিশ্ববিদ্যালয়ে কাজ করেন, যাদের মধ্যে ৩০ জনের বেতন এসেছে। বাকিদের বেতন আটকে আছে এবং তারা নিয়মিত বিনা বেতনে কাজ করে যাচ্ছেন।

আন্দোলন জোরদার হলে সেখানে আসেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিকুল ইসলাম ও আমজাদ হোসেন। তারা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলেও তারা অনড় অবস্থানে থাকে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেও ব্যর্থ হন। তারা শোকের মাসে দিনমজুরদের এমন কর্মকান্ড করতে নিষেধ করলেও দিনমজুররা তাদের কথার উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যান।

চারটার দিকে বিশ্বিবদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এসে আগামীকাল বিষয়টি নিয়ে আলোচনার আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। এসময় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আগামীকাল বিষয়টি নিয়ে আমরা বসবো। আমি ভিসি স্যারের সাথে কথা বলেছি। কালকে সবাইমিলে বসে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।’

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ