Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির আল ফিকহ বিভাগের নতুন সভাপতি ড. নাছির উদ্দিন

প্রকাশিত: ২ আগষ্ট ২০২২, ০৬:৪৭

ড. নাছির উদ্দিন

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নাছির উদ্দিন। সোমবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, গত শনিবার বিভাগের সাবেক সভাপতি ও সহযোগী অধ্যাপক আনোয়ারুল ওহাবের মেয়াদ শেষ হয়। পরে রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির সংশোধিত ১০ (১) ধারা অনুযায়ী জেষ্ঠ্যতার ভিত্তিতে ড. নাছির উদ্দিনকে সভাপতি হিসেবে নিয়োগ দিয়েছেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। আগামী তিন বছর তিনি এই দায়িত্ব পালন করবেন। ইতিপূর্বে তিনি ইবি সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষক, সহকারী প্রক্টর ও ফরেন অ্যাফিয়ার ডিভিশন সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়ে তিনি বলেন, আজকে (সোমবার) যোগদান করেছি। সময়ের সাথে তাল মিলিয়ে বিভাগকে এগিয়ে নিতে সর্বাত্মক প্রচেষ্টা থাকবে। বিভাগকে আরো গতিশীল করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, তিনি আল আজহার বিশ্ববিদ্যালয়ের থেকে ফিকহ বিষয়ে অনার্স ও মাস্টাস সম্পন্ন করেন। কায়রো বিশ্ববিদ্যালয়ের থেকে ফিকহ এ মাস্টার্স এমফিল করেন এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের থেকে ফিকহ এ পিএইচডি সম্পন্ন করেন।

ঢাকা, ০১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ