Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে গুচ্ছের ক ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৫.৩২ শতাংশ

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ১৮:৫৯

পাবিপ্রবিতে গুচ্ছের ক ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৫.৩২ শতাংশ

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার এ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (৩০ জুলাই) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্র সহ পাবনা শহরের ১১টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে ১০৭৮৩ জন শিক্ষার্থীর মধ্যে ১০২৭৮ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন, অনুপস্থিত ছিলেন ৫০৫ জন ছিলেন বলে ক্যাম্পাসলাইভকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামাল হোসেন।

পরীক্ষা শুরুর সময় থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান পাবিপ্রবি কেন্দ্র সহ সবগুলো কেন্দ্র পরিদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ের এসময় সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. সমীরণ কুমার সাহা।

কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের বিফ্রিংকালে উপাচার্য ড. হাফিজা খাতুন বলেন, পরীক্ষার সার্বিক অবস্থা নিয়ে আমি সন্তুষ্ট। ভর্তি পরীক্ষার কমিটি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ পাবনা ডিসি অফিস, জেলা পুলিশ, ট্রাফিক পুলিশসহ সবার সর্বাত্মক সহযোগিতা আমরা পেয়েছি। এ জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

পরীক্ষার সার্বিক অবস্থা নিয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খানও সন্তুষ্টি প্রকাশ করেছেন। সাংবাদিকদের তিনি বলেন, পরীক্ষা ভালো হয়েছে। পরীক্ষা প্রক্রিয়ার সাথে জড়িত সকলের আন্তরিক প্রচেষ্টা সর্বোপরি পাবনাবাসী নিজেদের প্রতিষ্ঠান মনে করে সকল ধরনের সহযোগিতা করেছেন। এজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিশেষভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

দুপুর ১২টায় পরীক্ষা শুরু হলেও সকাল ১০টা থেকে কেন্দ্রগুলোতে শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জমায়েত হতে দেখা গেছে। এতে করে পাবনা শহর সহ প্রতিটি কেন্দ্রের সামনে সাময়িক যানঝট তৈরী হয়। সকাল থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি দেখা না গেলেও সিএনজিচালিত অটো রিকশা এবং ব্যাটারিচালিত অটোরিকশাকে বেশি ভাড়া নিতে গিয়েছে। এতে অসন্তুষ্টি প্রকাশ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।


ঢাকা, ৩১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ