Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবি কর্মকর্তার পরিবহন নিয়ম ভঙ্গ, শাস্তির দাবি

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ০৪:০৭

পরিবহন নিয়ম ভঙ্গ করে বিয়ের অনুষ্ঠানে যোগদান

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(যবিপ্রবি) পরিবহন নিয়ম ভঙ্গ করে বিয়ের অনুষ্ঠানে যোগদান করেন ফিজিক্যাল ইন্সট্রাক্টর মো: শাহিনুর রহমান। যা বিশ্ববিদ্যালয়ের পরিবহন নিয়ম বর্হিভূত হওয়ায় শাস্তির দাবি জানিয়েছে পরিবহন প্রশাসক।

পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: জাফিরুল ইসলামের বরাত দিয়ে এক লিখিত পত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এ দাবি জানানো হয়।

লিখিত পত্রে বলা হয়, গত ২০-৭-২০২২ খ্রি: মো: শাহিনুর রহমান, ফিজিক্যাল ইন্সট্রাক্টর, শারীরিক শিক্ষা দপ্তর, যবিপ্রবি ব্যক্তিগত ভ্রমণের উদ্দেশ্যে ২২-০৭-২০২২ খ্রি: ক্যাম্পাস-বাঘারপাড়া যাওয়ার জন্য রিকুইজিশন দেন।সে প্রেক্ষিতে তাঁকে যশোর-ছ- ৫১-০০১৪ নং গাড়িটি বরাদ্দ দেওয়া হয়।কিন্তু তিনি নিয়ম ভেঙ্গে পরিবহন অফিসের অনুমতি ছাড়া উক্ত গাড়িটি নিয়ে বাঘারপাড়ার অতিরিক্ত নড়াইলের বিজয়পুর, মশাখালি নামক স্থানে যান।তিনি মোট ১৪৪ কি:মি: গাড়ি ব্যবহার করেন। যা ব্যক্তিগত রিকুইজিশনে গাড়ি ব্যবহারে নিয়ম বর্হিভূত। উল্লেখ্য, ইতিমধ্যে উক্ত বিষয়ে অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। অতএব এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

পরিবহন নিয়ম ভঙ্গ করে বিয়ের অনুষ্ঠানে যোগদান

শুক্রবার ২২ জুলাই যবিপ্রবি ক্যাম্পাস থেকে নড়াইলে বন্ধুর বিয়ের বরযাত্রী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবাস (হাইস) ভর্তি লোকজন নিয়ে রওয়ানা হোন শাহিনুর রহমান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তসনুর রহমান হিমেল নামের ফেসবুক আইডি থেকে যাত্রিসহ বিশ্ববিদ্যালয়ের গাড়িতে গমনের ছবি পোস্ট করা হলে সকলের নজরে আসে বিষয়টি। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় সমালোচনার ঝড়।

যবিপ্রবির পরিবহন নিয়ম অনুযায়ী কোন শিক্ষক বা কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যবহার শুধুমাত্র যশোর জেলার মধ্যেই করতে পারবেন, জেলার বাইরে গাড়ি নেওয়ার কোন অনুমতি নেই। ক্ষেত্র বিশেষে উপাচার্যের অনুমতি সাপেক্ষে জেলার বাইরে বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যবহারের অনুমতি দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন নিয়ম ভঙ্গের বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, কেউ বিশ্ববিদ্যালয়ের নিয়মের ব্যত্যয় ঘটিয়ে থাকলে তাঁর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এটিএম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ