Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি ছাত্রলীগ কর্মী কর্তৃক ক্যাম্পাস ফটকে ছিনতাই

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ২১:৪৩

ইবি ছাত্রলীগ কর্মী

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই কর্মীর বিরুদ্ধে। সোমবার (১৮ জুলাই) রাত সাড়ে ১১ টায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিকী কাব্য ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল-আমীন হোসেন। তারা উভয়ই ছাত্রলীগ নেতা শাহাজালাল সোহাগের কর্মী বলে জানা গেছে।

ভুক্তভোগী ড্রাইভার মামুন শেখ জানান, গতকাল রাতে তিনি জয়পুরহাট থেকে খুলনায় ট্রাকে করে সরিষার তেলের কন্টেইনার নিয়ে যাচ্ছিলেন। হঠাৎ ট্রাকের চাকা পাংচার হলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী বাইক নিয়ে সেখানে হাজির হন এবং গাড়ির চাবি নিয়ে নেন। পরে তারা ড্রাইভারের কাছে গাঁজা আছে কিনা জানতে চান। গাঁজা না পেয়ে ছুরির ভয় দেখায় এবং মারধর করে। তারা দশ হাজার টাকা দাবি করলে ড্রাইভার তাদেরকে টাকা দিতে অস্বীকৃতি জানান। এসময় তারা ড্রাইভারের মানিব্যাগ থেকে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেন। পরে তারা পাঁচটি তেলের কন্টেইনার দাবি করে। এসময় গাড়ির চাবি ও দুইটি তেলের কন্টেইনার নামালে স্থানীয় কয়েকজন চলে আসলে তারা স্থান ত্যাগ করতে বাধ্য হয়।

পরে প্রধান ফটকের সামনে দায়িত্বরত নিরাপত্তাকর্মী সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিমকে জানালে তৎক্ষনাৎ তিনি সেখানে উপস্থিত হন। এরপর প্রক্টরিয়াল বডিকে জানানো হলেও প্রক্টরিয়াল বডির কেউই উপস্থিত হন নি। পরে ভুক্তভোগী ড্রাইভার ইবি থানায় অবহিত করলে এস আই সাইফুল ঘটনাস্থল পরিদর্শন করেন।

এবিষয়ে এসআই সাইফুল বলেন, বিষয়টি জানার পর আমরা ঘটনাস্থলে যাই। অভিযুক্ত ছাত্ররা হলে ছিলো কিন্তু বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের অনুমতি ছাড়া তো আমরা হলে প্রবেশ করতে পারি না। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সাথে কথা বললে তারা বিষয়টি সকালে সমাধান করবেন বলে আশ্বাস দেন।

এদিকে ভুক্তভোগী ড্রাইভার মামুন শেখ আরও বলেন, তারা গাড়ির চাবি ও জোরপূর্বক মানিব্যাগ থেকে পাঁচ হাজার টাকা নিয়ে যায়। এতো বড় শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করে যদি ছাত্ররা ছিনতাইকারী হয় তাহলে শিক্ষিত আর অশিক্ষিতদের মধ্যে পার্থক্য থাকলো কই। টাকা নেওয়ার পর আমি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষকে শুধু চাবিটা ম্যানেজ করে দিতে বলেছিলাম। কিন্তু তারা চাবিটাও উদ্ধার করে দেয় নি। পরে ভিন্ন উপায়ে গাড়ি স্টার্ট করে চলে এসেছি। আজ মঙ্গলবার (১৯ জুলাই) থানায় মামলা করবো।

এদিকে বিষয়টি নিয়ে অভিযুক্ত শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিকী কাব্য বলেন, গাড়িটি দ্রুত গতিতে এসে ক্যাম্পাসের মেইনগেটের সামনে দাঁড়ায়। এর কারণ জানতে চাইলে ড্রাইভার বলেন, গাড়িটির চাকা পাংচার হয়েছে ঠিক করার জন্য দাঁড়িয়েছি। পরে ড্রাইভারের আইডি কার্ড বা লাইসেন্স আছে কিনা জানতে চাইলাম?

টাকা ছিনতাই, চাবি নেওয়া বা কন্টেইনার খোলার বিষয়ে জানতে চাইলে বলেন, টাকা নেওয়ার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন। তবে ড্রাইভারের চোখেমুখে ভয় দেখে, তার কাছে জানতে চাইলাম ভিতরে কি জিনিস আছে দেখা? এসময় চাবি নিয়ে কন্টেইনার খুলে ভিতরে সরিষার তেল দেখে আমরা চলে আসছিলাম।

এবিষয়ে সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিম বলেন, অভিযুক্ত শিক্ষার্থীর নামে এর আগেও মাদকসেবনসহ নানা অভিযোগ রয়েছে। ক্যাম্পাসের নিরাপত্তাকর্মীরা যখন আমাকে তাদের নাম জানায়, তৎক্ষণাৎ আমি সেখানে উপস্থিত হই। অভিযুক্ত শিক্ষার্থীরা ততক্ষণে স্থান ত্যাগ করে। পরে যেহেতু ক্যাম্পাসের বাইরের ঘটনা সেহেতু ড্রাইভারকে থানায় জানানোর পরামর্শ দিয়ে চলে আসছিলাম।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, ঘটনাটি ক্যাম্পাসের বাইরে ও গভীররাতে হওয়ায় প্রক্টরিয়াল বডির কেউ উপস্থিত হতে পারেন নি। তবে আমাদের সিকিউরিটি অফিসার সেখানে উপস্থিত ছিলেন। আমি ইবি থানার ওসির সাথে কথা বলেছি। ভুক্তভোগী ড্রাইভার থানায় অভিযোগ করলে তারপর আমাদের ছাত্ররা অভিযুক্ত প্রমাণিত হলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ