Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির জিয়া হল থেকে ফোন চুরির অভিযোগ

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০২:৫৬

ইবির জিয়া হল

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ জিয়াউর রহমান হল থেকে দুইটি মোবাইল ফোন চুরির অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ৮ টার দিকে এই ঘটনার খবর আবাসিক হলের ছাত্রদের মধ্যে ছড়িয়ে পড়ে।

ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে মধ্যবয়সী এক ব্যক্তি অজ্ঞাত নাম ব্যবহার করে ৩১২ নং কক্ষে তার ভাগ্নে থাকেন বলে জানান। এরপর সকাল ৮ টার দিকে হলের উত্তর ব্লকের ৪র্থ তলার ৪১৪ নং কক্ষ থেকে ফোন হারানোর খবর ছড়িয়ে পড়ে। ভুক্তভোগী শিক্ষার্থী হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের মোস্তফা আহমেদ শ্রাবণ। সকাল ৯ টার দিকে হলের একই ব্লকের ৩য় তলার ৩১২ নং রুম থেকে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের আব্দুল আহাদের ফোন চুরির অভিযোগ ওঠে।

শিক্ষার্থীরা জানায়, হলের সিসিটিভি ক্যামেরা নষ্ট থাকায় এসব ঘটনা ঘটছে। দীর্ঘ ১ বছর আগে থেকে তারা সিসিটিভি ক্যামেরার ব্যাপারে হল কতৃপক্ষকে অবগত করলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানায় তারা। এছাড়াও হলের আবাসিক শিক্ষার্থীদের অভিযোগ নানান সমস্যায় জর্জরিত আবাসিক হলটি। হলের ওয়াইফাই সমস্যা, ওয়াশরুম অপরিষ্কার, ডাইনিং খাবারের মান খারাপ ও অস্বাস্থ্যকর পরিবেশ। অফিস স্টাফরা ঠিকমতো না আসারও অভিযোগ করেন শিক্ষার্থীরা।

এসময় ফোন উদ্ধার ও হলের যাবতীয় সমস্যার সমাধানের দাবী জানান শিক্ষার্থীরা। ২ দিনের মধ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা না হলে হল গেটে তালা ঝুলিয়ে আন্দোলনে যাবে শিক্ষার্থীরা।

ফোন চুরির ব্যাপারে শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মনজুরুল হক ক্যাম্পাসলাইভকে বলেন, “আমরা এখনো নিশ্চিত নই কারা এ ঘটনা ঘটিয়েছে। তবে ধারণা করা হচ্ছে বহিরাগতদের দ্বারা এ কাজ সংঘটিত হয়েছে। আমাদের অভিযোগ দেওয়া হয়েছে, আমরা বিষয়টি তদন্ত করবো।”

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ