Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থীদের আন্দোলনে ইবির হল বন্ধের সিদ্ধান্তে পরিবর্তন

প্রকাশিত: ২৮ জুন ২০২২, ০১:৩৩

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছুটির আগেই হল বন্ধের সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। সোমবার (২৭ জুন) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক সংশোধিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে সূত্রে জানা যায়, আগামী ২ জুলাই সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করতে হবে। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আগামী ২ জুলাই শনিবার থেকে ১৬ জুলাই শনিবার পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

উল্লেখ্য, আগামী ৩০ জুন বৃহস্পতিবারের পরিবর্তে আগামী ২ জুলাই শনিবার সকাল ১০টার মধ্যে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগ করার জন্য বলা হয়েছে। ঈদের ছুটির পরে আগামী ১৫ জুলাই শুক্রবার সকাল ১০টায় হলসমূহ খুলে দেয়া হবে।

আলোচনা

এর আগে, ছুটির আগে হল বন্ধের প্রতিবাদে রবিবার (২৬ জুন) রাত সাড়ে ৮ টায় বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের আশ্বাসে আন্দোলনকারীরা বিক্ষোভ স্থগিত করে।

এদিকে সোমবার (২৭ জুন) সকাল ১০টায় শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে আলোচনায় বসেন প্রক্টরিয়াল বডি ও প্রভোস্ট কাউন্সিল। পরে বিশ্ববিদালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সাথে আলোচনা করে পরিবর্তিত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ