Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছুটির আগে হল বন্ধের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

প্রকাশিত: ২৭ জুন ২০২২, ২২:৫৩

ইবিতে বিক্ষোভ

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা ছুটির আগে হল বন্ধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে। রবিবার (২৬ জুন) রাত সাড়ে ৮ টায় এ বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। এদিকে একই দাবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা বিক্ষোভ করে। এসময় তারা ‘হল আমার ঠিকানা, বন্ধ হতে দেবো না, হল বন্ধের সিদ্ধান্ত মানি না, মানবো না’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে। পরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের আশ্বাসে আন্দোলনকারীরা বিক্ষোভ স্থগিত করে।

শিক্ষার্থীরা জানান, ক্লাস-পরীক্ষা বন্ধের আগেই আবাসিক হল বন্ধের সিদ্ধান্ত অযৌক্তিক। বেশ কয়েকটি বিভাগে পরীক্ষা চলমান রয়েছে। ফলে হল বন্ধ হলে তারা আবাসন সংকটে পড়তে হবে। হঠাৎ ছুটি ঘোষণায় টিকিট করা নিয়েও বেশ ঝামেলা পোহাতে হবে। এছাড়া দীর্ঘদিন হল বন্ধে স্নাতক ও স্নাতোকোত্তরের শিক্ষার্থীদের চাকরির প্রস্তুতির ক্ষেত্রেও ব্যাঘাত ঘটে। অন্তত ক্যাম্পাস যেদিন থেকে বন্ধ সেদিন থেকে হল বন্ধ করা হোক। একইসাথে তারা সারাবছর আবাসিক হল খোলা রাখার দাবিও জানান।

সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, ‘আগামীকাল সোমবার আমরা এবং হল প্রভোস্টরা বসে এ ব্যাপারে সিদ্ধান্ত নিবো।’ আগামী ২ থেকে ১৬ জুলাই পর্যন্ত ক্লাস-পরীক্ষা ও ২ থেকে ১৩ জুলাই পর্যন্ত দাফতরিক কার্যক্রম বন্ধ থাকবে। রেজিস্ট্রার দফতর সূত্রে জানা গেছে, আগামী ৩০ জুন সকাল ১০টা থেকে ১৫ জুলাই সকাল ১০টা পর্যন্ত আবাসিক হলসমূহ বন্ধ থাকবে।

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ