Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি: ‘বিজয়ের পতাকা হাতে দৌড়ানোর তাগিদ অনুভব করছি’

প্রকাশিত: ২৬ জুন ২০২২, ০২:২৯

আলোচনা সভা

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, ‘অনেকেই বলে পদ্মা সেতু আমাদের আঞ্চলিক যোগাযোগ নিশ্চিত করবে। তবে আমি মনে করি এটি শুধু এপার-ওপারকে নয়, একদিন সারাবিশ্বের বিভিন্ন দেশকে সংযুক্ত করবে। আর বাংলাদেশ হয়ে উঠবে কেন্দ্রবিন্দু। শত বাঁধা-বিপত্তি মোকাবেলা করে আজ সত্যি হয়েছে কোটি মানুষের স্বপ্ন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যালেঞ্জ মোকাবেলা করে অসাধ্য সাধন করেছে।’

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, ‘১৯৭১ সালের ১৬ ডিসেম্বরে ছাত্র ছিলাম, তখন যেভাবে পতাকা নিয়ে দৌড়িয়েছিলাম, আজকে মনের ভিতরে তেমন একটা দৌড়ের তাগিত অনুভব করছি।’

এর আগে সকাল সাড়ে ৯ টায় বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি। এরপর ভিসির নেতৃত্বে আনন্দর‌্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভায় এসে মিলিত হয়।

সভায় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া বক্তব্য রাখেন। এসময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মাহবুবুল আরফিন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনসহ বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

আনন্দ র‌্যালিতে বিভিন্ন সংগঠন, অনুষদ, হল, বিভাগ, শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিসংখ্যান বিভাগের এসোসিয়েট প্রফেসর ড. সাজ্জাদ হোসেন।

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ