Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মহানবীকে নিয়ে কটুক্তি: খুবি শিক্ষার্থীদের প্রতিবাদ

প্রকাশিত: ১৬ জুন ২০২২, ০৪:৫২

খুবি শিক্ষার্থীদের মানববন্ধন

খুবি লাইভ: ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই রাজনীতিবিদ নূপুর শর্মা ও নবীন জিন্দাল কর্তৃক হযরত মুহাম্মদ (সা.) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.)-কে অবমাননা করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হাদি-চত্বরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের কয়েক শত শিক্ষার্থী অংশ নেয়। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে অনেকেই বক্তব্য রাখেন।

তারা বলেন, ইসলাম ধর্মের শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) এবং তার সহধর্মিণী উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.)-কে বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং নভিন জিন্দাল যে কটূক্তি করেছেন, আমরা তার নিন্দা জানাচ্ছি। যেখানে আমাদের নবী (সা.)-এর চরিত্র সম্পর্কে স্বয়ং আল্লাহ তা’য়ালা সনদ প্রদান করেছেন, সেখানে তারা কিভাবে কুরুচিপূর্ণ মন্তব্য করার সাহস পায়। বিজেপি সরকার তাদের দুই নেতাকে গ্রেপ্তার করে থেমে থাকলেই হবে না, তাদের শাস্তির আওতায় আনতে হবে।

শিক্ষার্থীদের মানববন্ধন

এ সময় সাধারণ শিক্ষার্থীরা সরকারকে রাষ্ট্রীয়ভাবে হযরত মুহাম্মদ (সা.) এবং হযরত আয়েশা (রা.)-কে অবমাননার প্রতিবাদ জানানোর জন্য অনুরোধ করেন। শিক্ষার্থীরা বলেন, আমরা প্রধানমন্ত্রীকে আহ্বান জানাব, তিনি যেন ভারত সরকারকে রাষ্ট্রীয় প্রতিবাদ জানান। এছাড়াও ইসলাম এবং মহানবী (সা.)-কে কেউ কটূক্তি করার সাহস না পায় সেজন্য সংসদে নিন্দা প্রস্তাব পাশ করার আহবান জানান।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি হাদি চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, কেন্দ্রীয় শহীদ মিনার, কটকা স্মারক, কেন্দ্রীয় খেলার মাঠ প্রদক্ষিণ করে পুনরায় বিশ্ববিদ্যালয়ের হাদি চত্বরের সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য, গত মাসে এক টেলিভিশন বিতর্কে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্র নূপুর শর্মা মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তার সেই বক্তব্যের ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। বিজেপির দিল্লি শাখার মিডিয়া প্রধান নভিন জিন্দাল সেই বক্তব্যের সমর্থন করে টুইট করেন। তাদের এসব মন্তব্যকে ভারতে বিদ্যমান তীব্র ধর্মীয় বিভাজনের প্রতিফলন বলছেন সমালোচকরা।

ঢাকা, ১৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ