Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২২শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মহানবীকে কটূক্তি: রাষ্ট্রীয় প্রতিবাদের দাবি ইবি শিক্ষকদের

প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০১:৫২

মানববন্ধন

ইবি লাইভ: ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) কে কটূক্তির ঘটনায় বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদের দাবি জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষকরা। একইসাথে ভারতীয় পণ্য বর্জন ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও নিন্দা জানানোর দাবি জানান তারা।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১ টায় ইবি শিক্ষক সমিতির আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা। এসময় শিক্ষকরা ছাড়াও কর্মকর্তা-কর্মচারী ও তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় সহ-সভাপতি প্রফেসর ড. আনোয়ারুল হক, যুগ্ম-সম্পাদক প্রফেসর ড. মিজানুর রহমান, সদস্য প্রফেসর ড. আনোয়ার হেসেন, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, প্রফেসর ড. তোজাম্মেল হোসেনসহ অন্য শিক্ষকরা বক্তব্য রাখেন।

মানববন্ধন

মানববন্ধনে শিক্ষকরা বলেন, বিশ্ব মুসলিমের হৃদয়ের স্পন্দন মহানবীকে কটূক্তির মাধ্যমে বিশ্বের দেড়শ কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করেছে। এ ঘটনায় কয়েকদিন পার হলেও মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ বাংলাদেশের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে নিন্দা না জানানোর ঘটনা আমাদেরকে মর্মাহত করেছে। এসময় তারা ভারতীয় পণ্য বর্জনের আহ্বান জানান। একইসাথে রাষ্ট্রীয়ভাবে ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রতিবাদ জানানোর দাবি জানান তারা।

এর আগে একই ইস্যুতে গত শুক্রবার জুমার নামাজের পর ক্যাম্পাসে বিক্ষাভ ও মানববন্ধন করেন দেড় হাজারের বেশি শিক্ষার্থী। পরদিন শনিবার জমিয়তে তালাবায়ে আরাবিয়া সংগঠনের সদস্যরা ক্যাম্পাসে বিক্ষোভ করেন।

ঢাকা, ১৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ