Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবিতে প্রফেসর জামাল নজরুলের নামে গবেষণাগার

প্রকাশিত: ১৩ জুন ২০২২, ২২:২৫

গবেষণাগার উদ্বোধন

যবিপ্রবি লাইভ: বাংলাদেশের প্রখ্যাত ফলিত গণিতবিদ অধ্যাপক ড. জামাল নজরুল ইসলামের নামে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) গণিত বিভাগে একটি গবেষণাগার উদ্বোধন করা হয়েছে। গণিতের মাধ্যমে বিভিন্ন প্রোগ্রামিং, অ্যাপলিকেশন শেখানোর উদ্দেশ্যে কাজ করবে এই গবেষণাগার।

যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের পঞ্চম তলায় গতকাল রোববার গণিত বিভাগে এ ল্যাব উদ্বোধন করা হয়। এছাড়া উচ্চ ক্ষমতাসম্পন্ন ডাটা সিমুলেশনের জন্য বিভাগটিতে ‘ল্যাবরেটরি ফর হাই পারফরমেন্স কম্পিউটিং’ নামে আরেকটি ল্যাবেরও উদ্বোধন করা হয়।

ল্যাব উদ্বোধনের পর যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগে ল্যাব সুবিধা বৃদ্ধি ও আধুনিকায়ন করা হচ্ছে। আধুনিক গণিতের বিভিন্ন দিক শিক্ষার্থীদের শেখাতে এ ধরনের ল্যাব খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, যবিপ্রবিতে বিভিন্ন ভবন ও ল্যাবসমূহ বাংলাদেশের বরেণ্য ব্যক্তিদের নামে নামকরণ করে সম্মানিত করা হচ্ছে। গণিত বিভাগের উন্নয়নে আরও সহযোগিতা প্রদানের আশ্বাসও দেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, গণিত বিভাগের চেয়ারম্যান ড. মো. হাফিজ উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. আলমগীর বাদশা, গণিত বিভাগের সহকারী অধ্যাপক জহুরুল ইসলাম, শামীমা আক্তার, মোঃ হারুন রশিদ, সমীরণ ম-ল, মো. নয়ন ঢালী, দীপা রায়, শারমিন বানু, প্রভাষক নজরুল ইসলাম, মোহাম্মদ আসিফ আরেফীন, ফি ফয়সাল আহমেদ, মো. রায়হান প্রধান, জে. আর. এম. বোরহান প্রমুখ।

ঢাকা, ১৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ