Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মহানবী (সা.)কে কটূক্তির প্রতিবাদে উত্তাল ইবি

প্রকাশিত: ১১ জুন ২০২২, ০৫:০৮

উত্তাল ইবি

ইবি লাইভ: ভারতের বিজেপি নেতাদের কর্তৃক মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার জুমার নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে মানবন্ধনে মিলিত হয়। বিশ্ববিদ্যালয়ের এক হাজারের বেশি শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সম্প্রতি ভারতের এক টেলিভিশন বিতর্কে বিজেপির দুইজন নেতা শুধু বিশ^নবীকেই নয়, সারা বিশ্বের প্রায় ২০০ কোটি মুসলিমকে আঘাত করেছে। যে নবীকে আমরা জীবনের চাইতেও বেশি ভালোবাসি তাকে ও উম্মুল মুমিনিন আয়েশা (রাঃ) নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য আমরা সহ্য করতে পারি নাই। সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব হযরত মোহাম্মদ (সাঃ)। যার চরিত্রের সার্টিফিকেট প্রদান করেছেন স্বয়ং আল্লাহ তায়ালা। তাকে নিয়ে কোনো কটূক্তি করা হলে দুনিয়ার মুসলমানরা ঘরে বসে থাকবে না।

শিক্ষার্থীরা বলেন, আপনারা মুসলমান দেখেছেন, নবীর ভালোবাসা দেখেননি। অনতিবিলম্বে নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল, বিজেপির প্রধানসহ ভারতকে বিশ্ববাসীর কাছে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। একইসাথে তাদের দল থেকে স্থায়ী বহিষ্কার করতে হবে। অন্যথায় আমরা ভারতীয় পণ্য বয়কটের আন্দোলন অব্যাহত রাখবো। একইসাথে বাংলাদেশকেও রাষ্টীয়ভাবে প্রতিবাদ জানানোর দাবি জানান শিক্ষার্থীরা।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ