Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবি ভর্তি পরীক্ষা: খুবি উপকেন্দ্রে সুষ্ঠুভাবে সম্পন্ন

প্রকাশিত: ৪ জুন ২০২২, ০১:০২

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে খুবি ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন।

খুবি লাইভ: খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ ০৩ জুন শুক্রবার সকাল ১১.০০ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়, সন্তুষ্ট অভিভাবক ও পরীক্ষার্থীরা।

পরীক্ষা চলাকালে ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন পরীক্ষার হল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে কেন্দ্রের বাইরে অপেক্ষমান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ভিসি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেওয়া নিঃসন্দেহে একটি ভালো সিদ্ধান্ত। কারণ, শিক্ষার্থীদের ঢাকায় গিয়ে পরীক্ষা দিতে দুর্ভোগ-ভোগান্তিতে পড়তে হতো।

এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের যে আর্থিক ব্যয় হয় তা থেকে তারা পরিত্রাণ পাচ্ছেন। শিক্ষার্থী ও অভিভাবকরা এটিকে ইতিবাচকভাবে নিয়েছেন। তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও আমাদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সকলেই নিজেদের পরীক্ষা মনে করে দায়িত্ব পালন করছেন। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিও আছেন।

পরীক্ষার হল পরিদর্শনকালে ভিসির সাথে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসেন আরা, ভর্তি পরীক্ষার ফোকাল পয়েন্ট ও শিক্ষা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এ কে ফজলুল হক, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নূরুন্নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

এছাড়াও ক্যাম্পাসের বাহিরে অপেক্ষামান অভিভাবকদের অনূভূতি জানতে চাইলে বাগেরহাট থেকে পরীক্ষা দিতে আসা এক পরীক্ষার্থীর অভিভাবক ক্যাম্পাসলাইভকে বলেন, আমি প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই বিভাগীয় পর্যায়ে পরীক্ষা নেওয়ার জন্য, এতে করে আমাদের ভোগান্তি ও খরচ দুটোই কমেছে। না হলে ঢাকা গিয়ে ভোগান্তি পেতে হতো, এখন নিজ বিভাগেই পরীক্ষা দিতে পেরেছে শিক্ষার্থীরা এটা সত্যিই ভালো উদ্যোগ।

সার্বিক সহযোগিতা ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণ করার জন্য খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও অসংখ্য ধন্যবাদ।

উল্লেখ্য, আগামীকাল ০৪ জুন ‘খ’ ইউনিট, ১০ জুন ‘ক’ ইউনিট, ১১ জুন ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। ০৪ ও ১০ জুনের পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও রেভারেন্ড পলস্ হাই স্কুল ও হোপ পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

ঢাকা, ০৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ